দেবহাটা উপজেলা চেয়ারম্যানকে সপদে বহালের নির্দেশ

আপডেট: 08:18:32 06/06/2018



img

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি : দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল গনির বহিষ্কারাদেশ হাইকোর্ট স্থগিত করার পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সপদে বহালের নির্দেশ দিয়েছে।
উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ আব্দুল গনির করা রিট পিটিশনের আলোকে উচ্চ আদালতের আদেশের পর মন্ত্রণালয় এই আদেশ দেয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জারি করা ৪৬.০৪৬.০২৭.০০.০০.১৬৯.২০১৪-৬০৩ নম্বর স্মারকের কার্যকারিতা আগামী ছয় মাসের জন্য হাইকোর্ট স্থগিত করেন। হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের দ্বৈত বেঞ্চ গত ১০ মে এই আদেশ দেন। একই সঙ্গে আদালত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ওই আদেশ কেনো স্থায়ীভাবে বাতিল করা হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবসহ চারজনকে কারণ দর্শাতে বলেন। ওই আদেশের পর গত ৫ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা) উপ-সচিব আনজুমান আরা ৪৬.০৪৬.০২৭.০০.০০.১৬৯.২০১৪-৮৩২ নম্বর স্মারকে হাইকোর্ট বিভাগের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন। যার ফলে আলহাজ আব্দুল গনির সপদে ফিরতে আর কোনো বাধা থাকলো না।
আব্দুল গনি জানিয়েছেন, তিনি আগামী ৭ জুন বৃহস্পতিবার দায়িত্বভার গ্রহণ করতে অফিসে যাবেন।

আরও পড়ুন