ধর্মঘটে জ্বালানিতেল পরিবহন বিপণন বন্ধ

আপডেট: 03:18:55 05/08/2018



img

খুলনা অফিস : সড়ক দুর্ঘটনায় প্রস্তাবিত আইন শিথিল করার দাবিতে তেল উত্তোলন ও বিপণন বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন ট্যাংকলরী শ্রমিকরা।
রোববার সকাল আটটায় ২৪ ঘণ্টার কর্মবিরতি শুরু করেন খুলনা বিভাগীয় ট্যাংকলরি মালিক-শ্রমিকদের চারটি সংগঠন।
সংগঠনগুলো হলো- বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা মেঘনা যমুনা শ্রমিক কল্যাণ সমিতি।
রোববার সকাল আটায় শুরু হওয়া এ কর্মবিরতি চলবে সোমবার সকাল আটটা পর্যন্ত। কর্মবিরতির কারণে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি ডিপো থেকে জ্বালানিতেল উত্তোলন এবং ট্যাংকলরি চলাচল বন্ধ রয়েছে।
খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন, ‘সড়কে চালকরা ইচ্ছাকৃত দুর্ঘটনা ঘটায় না। দুর্ঘটনার জন্য অধিকাংশ রাস্তাঘাটের বেহাল দশা ও ভাঙাচোরা সড়ক দায়ী। পথচারীর অসতর্কতার জন্যও দুর্ঘটনা ঘটে। এর জন্য পথচারীসহ দেশের জনগণকে আরো সচেতন হতে হবে। প্রস্তাবিত আইন এখনই শিথিল করা সম্ভব। কালক্ষেপণ করলে তেল সেক্টরে চরম অসন্তোষ সৃষ্টি হবে।’
তিনি জানান, খালিশপুরে ট্যাকংকলরি ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করছেন মালিক সমিতির নেতারা। সামাবেশ থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হতে পারে।
উল্লেখ্য, শনিবারের যৌথসভায় প্রস্তাবিত আইনকে একপেশে মন্তব্য করে মালিক সমিতির নেতারা ২৪ ঘণ্টার এ ধর্মঘটের ডাক দেন।

আরও পড়ুন