ধানের শীষের তারকারা

আপডেট: 02:58:45 28/11/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন বেশ কয়েকজন তারকা। তবে কারো কারো আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। মনোনয়নের তালিকায় এখনো পর্যন্ত তিনজন সংগীতশিল্পী ও সাবেক এক ফুটবলারের নাম জানা গেছে।
বিএনপির মনোনয়নের তালিকা থেকে জানা যায়, সংগীতশিল্পী কনকচাঁপা, বেবী নাজনীন ও মনির খান দলের প্রাথমিক মনোনয়ন পেয়েছেন। এ ছাড়া মনোনয়নের তালিকায় আছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।
কনকচাঁপা মনোনয়ন পেয়েছেন সিরাজগঞ্জ-১ আসন থেকে। একই আসনে মনোনয়ন পেয়েছেন নাজমুল হাসান। নীলফামারী-৪ থেকে মনোনয়ন পেয়েছেন বেবী নাজনীন। আমিনুল হক মনোনয়ন পেয়েছেন ঢাকা-১৪ থেকে। তার সঙ্গে এস এ সিদ্দিকও একই আসন থেকে মনোনয়ন পেয়েছেন। ঝিনাইদহ-৩ আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী মনির খান। তবে শেষাবধি এই আসনটি জামায়াতকে ছেড়ে দেওয়া হচ্ছে বলে মোটামুটি নিশ্চিত হওয়া গেছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন দিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সোমবার থেকে মনোনয়নের আনুষ্ঠানিক চিঠি দেওয়া শুরু করেছে দলটি। মঙ্গলবারের মধ্যে প্রায় ৮০০-র মতো মনোনয়ন দেওয়ার কথা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তবে এখনো পর্যন্ত কোনো প্রার্থীর নামই চূড়ান্ত করেনি বিএনপি। দল সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর জন্য সবাইকে অপেক্ষা করতে হবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।
বিএনপির পাশাপাশি নিজেরদের প্রার্থীদের মনোনয়ন দিচ্ছে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের সঙ্গে বসেই প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঠিক করবে বিএনপি।
সূত্র : প্রথম আলো