নবজাতকটিকে দত্তক নিতে চান পাঁচজন

আপডেট: 06:38:22 10/01/2019



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলের সেই নবজাতকটির বাবাকে খুঁজে পাওয়া যায়নি। মানসিক কুমারী মায়ের সঙ্গেই হাসপাতালে রয়েছে শিশুটি। বাবার খোঁজ না মিললেও শিশুটি দত্তক নিতে অন্তত পাঁচজন আগ্রহ দেখিয়েছেন।
গত বুধবার (৯ জানুয়ারি) দুপুরে সদর হাসপাতলে সীমা সন্তানটির জন্ম দেয়। তিনি সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের হাতিয়াড়া গ্রামের বাসিন্দা। মানসিক প্রতিবন্ধী কুমারী মা সীমা (২২) এক ফুটফুটে কন্য সন্তানের মা হয়েছে।
সদর হাসপাতল সূত্রে জানা গেছে, বুধবার (৯ জানুয়ারি) সকালে হাতিয়াড়া গ্রাম থেকে এক নারী হাসপাতলে আনেন সীমাকে। দুপুরের দিকে তার মেয়েসন্তান ভূমিষ্ট (নরমাল ডেলিভারি) হয়।
পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, নবজাতক ও তার মায়ের সার্বিক অবস্থার খোঁজ-খবর রাখা হচ্ছে। নবজাতকের এখনো পিতৃপরিচয় পাওয়া যায়নি।
জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, সমাজসেবা অধিদপ্তর, পুলিশ সুপার এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রসূতি ও নবজাতকের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সীমার কোনো আত্মীয় যদি নবজাতকের দায়িত্ব নেন, তাে ভালো। না হলে আইনগতভাবে যদি কেউ দত্তক নিতে চান, তাহলে তাও বিবেচনা করা হবে। ইতিমধ্যে তাকে দত্তক নেওয়ার জন্য পাঁচ জন আবেদনও করেছেন বলে জানান জেলা প্রশাসক।

আরও পড়ুন