নববর্ষের আয়োজন শেষ করতে হবে পাঁচটায়

আপডেট: 06:04:18 03/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকবে। তবে মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা যাবে না। মুখোশ রাখতে হবে হাতে। দেশের যেকোনো প্রান্তের নববর্ষের আয়োজন শেষ করতে হবে বিকেল ৫টার মধ্যে।
নববর্ষের অনুষ্ঠানে ইভ টিজিং প্রতিরোধে র‌্যাব-পুলিশের বিশেষ দল কাজ করবে। 
আজ মঙ্গলবার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বাংলা নববর্ষ উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ওই সভার আয়োজন করা হয়।
নববর্ষের অনুষ্ঠানের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিকেল ৫টার মধ্যে রমনার বটমূলে ছায়ানট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ দেশের সব অনুষ্ঠান শেষ করতে হবে। তিনি জানান, তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের বিশেষ অনুরোধে রাজধানীর রবীন্দ্র সরোবরে আয়োজিত অনুষ্ঠানটি সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। তবে সেখানে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
মঙ্গল শোভাযাত্রার ব্যাপারে আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ওই শোভাযাত্রায় ভুভুজেলা বাজানো যাবে না। হাতব্যাগ, কাঁধের ব্যাগ, প্যাকেট, ধাতব জিনিস, লাইটার বহন করা যাবে না। শোভাযাত্রায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী তা ঘেরাও করে রাখবে।
মঙ্গল শোভাযাত্রা সংকুচিত করা হচ্ছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘না, তা করা হয়নি। নিরাপত্তার জন্যই এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।’
বিকেল পাঁচটার মধ্যে অনুষ্ঠান শেষ করা নিয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘কোনো হুমকি নেই। নিরাপত্তা নিশ্চিত করার জন্যই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।’
সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালকসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সূত্র : এনটিভি

আরও পড়ুন