নারী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ কী অভিযোগ!

আপডেট: 07:02:49 14/02/2018



img

সাতক্ষীরা প্রতিনিধি : আজ বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাব জরুরি সভায় মিলিত হয়। সদর সার্কেলের এএসপি মেরিনা আক্তার মদ্যপ অবস্থায় সিনিয়র সাংবাদিকদের সঙ্গে অসদাচরণ করেছেন বলে সভায় অভিযোগ তোলা হয়। এই সংক্রান্ত বিষয়ে করণীয় নির্ধারণ করতেই আজকের সাধারণ সভাটি আয়োজন করা হয়েছিল।
সাধারণ সভা থেকে নারী পুলিশ কর্মকর্তার আচরণের তীব্র নিন্দা জানানো হয়। ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে সভা থেকে হুঁশিয়ারি দেওয়া হয়।
সাংবাদিকরা জানান, এক পুলিশ কনস্টেবলের স্কুলপড়ুয়া ছেলেকে নৃশংসভাবে হত্যার ঘটনা সম্পর্কে জানার জন্য রাতে সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক আবদুল বারী এবং সাবেক সভাপতি আবুল কালাম আজাদসহ বেশ কয়েকজন সংবাদকর্মী ওসির সঙ্গে কথা বলতে থানায় যান। এ সময় ওসি মারুফ আহমেদ নিজ দপ্তরে ছিলেন না। সাংবাদিকরা সেখানে ওসির জন্য অপেক্ষা করছিলেন। কিছুক্ষণ পর ওসি রুমে এলে সাংবাদিকরা তার সঙ্গে কথা বলছিলেন। এরই একপর্যায়ে সদর সার্কেলের এএসপি মেরিনা আক্তার মদ্যপ অবস্থায় ওই কক্ষে ঢোকেন।
সাংবাদিকরা অভিযোগ করেন, এ সময় বেসামাল অবস্থায় এএসপি মেরিনা তাদের সঙ্গে অশোভন আচরণ করেন। বলেন, ‘আপনাদের জন্য কাজ করতে পারছি না। ঠিকমতো তদন্তও করতে পারছি না। এই এদের সরিয়ে রুম খালি করো।’
এ সময় তার মুখ থেকে মদের গন্ধ বেরিয়ে আসছিল। সাংবাদিকনেতারা তার বেসামাল অবস্থা দেখে লজ্জা পান, তার কথায় অপমানিত হন। কথা না বাড়িয়ে ওসির কক্ষ ত্যাগ করেন তারা।
এই ঘটনার প্রতিবাদে আজ দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাব জরুরি সাধারণ সভা ডাকে। সভায় প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ সভাপতিত্ব করেন।
সভায় সাংবাদিকরা ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ‘মেরিনা একজন পুলিশ কর্মকর্তা হয়ে এ ধরনের বেআইনি কাজ করতে পারেন না। তার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।’
সাধারণ সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল বারী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, প্রথম আলোর কল্যাণ ব্যনার্জি, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, যুগ্মসম্পাদক গোলাম সরোয়ার, অর্থ সম্পাদক মোশাররফ হোসেন, দফতর সম্পাদক আমিনা বিলকিস ময়না, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, নির্বাহী সদস্য আমিনুর রশীদ, ইনডিপেনডেন্ট টিভির আবুল কাসেম, ডিবিসির এম জিল্লুর রহমান, মোহনা টিভির আবদুল জলিল প্রমুখ।

আরও পড়ুন