নিউ জিল্যান্ড যুবদলের বাংলাদেশ সফর বাতিল

আপডেট: 03:11:14 01/04/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ক্রাইস্টচার্চে গত মাসে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় এ সিদ্ধান্ত নিল নিউ জিল্যান্ড।
গত ১৫ মে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন প্রাণ হারান। অল্পের জন্য বেঁচে যান একটি মসজিদে নামাজ পড়তে যাওয়া বাংলাদেশের জাতীয় ক্রিকেটাররা। বাতিল হয়ে যায় স্বাগতিকদের বিপক্ষে তাদের তৃতীয় টেস্ট। পরদিন দেশে ফিরে আসেন মাহমুদউল্লাহ-মুশফিকুর রহিমরা।
নিউ জিল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান গ্রেগ বার্কলে জানান, এনজেডসি ও বিসিবির যৌথ সিদ্ধান্তে সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কারণ এখন এই সিরিজ আয়োজন করা সমীচীন হবে না।
“উদ্ভুত পরিস্থিতিতে যৌথভাবে এমন একটা সিদ্ধান্তে উপনীত হতে হলো বলে আমরা গভীর অনুতাপ জানাই। বিসিবিও ব্যাপারটি বুঝতে পেরেছে এবং সহৃদয় সাড়া দিয়েছে। বিসিবির প্রতি নিউ জিল্যান্ডের শ্রদ্ধা আছে এবং এই বিশ্বাস আছে যে, এই ঘটনা দুই দেশকে আরো কাছাকাছি নিয়ে আসবে এবং ক্রিকেটের মাধ্যমে পারস্পরিক বন্ধন আরো দৃঢ় করবে।”
আগামী ১০ এপ্রিল বাংলাদেশে আসার কথা ছিল নিউ জিল্যান্ড যুবদলের। ১৬ তারিখ থেকে কক্সবাজার ও চট্টগ্রামে পাঁচটি যুব ওয়ানডে খেলার কথা ছিল তাদের।
বার্কলে জানান, ‘ডেভেলপমেন্ট’ ও ‘এ’ দলের সফরসহ সব ধরনের দ্বিপাক্ষিক সিরিজ অব্যাহত থাকবে। আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নিউ জিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে।
সূত্র : বিডিনিউজ