নিরীহ মানুষ যেন হয়রানি না হয় : আইজিপি

আপডেট: 08:43:10 27/09/2018



img

আব্দুস সামাদ, সাতক্ষীরা : বাংলাদেশে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশের উন্নয়নের পথে বাধা তিনটি। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ। এগুলো নির্মূল করা পুলিশের একার পক্ষে সম্ভব না। এজন্য জনগণকে এগিয়ে আসতে হবে।
বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা স্টেডিয়ামে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, ‘আপনারা মাদক ধ্বংস না করলে মাদক আপনাদের ধ্বংস করে দেবে।’
তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘পুলিশের কেউ যদি মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত থাকে, তাকে ছাড় দেওয়া হবে না। এজন্য আপনারা তথ্য দিন, ৯৯৯ এ ফোন করুন, সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।’
ড. পাটোয়ারী খুলনা রেঞ্জের ডিআইজি ও পুলিশ সুপারদের নির্দেশনা দিয়ে বলেন, কোনো নিরীহ মানুষ যেন পুলিশের দ্বারা হয়রানি না হয়।
বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমর্থক উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকে না জানলে বাংলাদেশকে জানা যাবে না। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমাদের দাবায়ে রাখতে পারবা না’। ঠিক তাই বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না। বাংলাদেশ এখন ২১০০ সালের ডেল্টা প্লানের স্বপ্ন দেখছে- হয়তো আমরা তা দেখে যেতে পারবো না। কিন্তু নতুন প্রজন্ম তা উপভোগ করতে পারবে। এজন্য সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে। কিন্তু এটা পুলিশের একার পক্ষে সম্ভব না। এজন্য জনগণকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, বাংলাদেশ এখনো পুরোপুরি জঙ্গিবাদের ঝুঁকিমুক্ত নয়, তবে নির্মূূলের চেষ্টা চলছে।
সমাবেশে সভাপতিত্ব করেন সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য স ম জগলুল হায়দার, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মেদ, নৌ-পুলিশের ডিআইজি মারুফ আহমেদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিন্তকুমার পোদ্দার, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বিজিবির ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক সরকার মোস্তাফিজুর রহমান, সাবেক এমপি শেখ মুজিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু, পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতি, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আবুল কালাম বাবলা প্রমুখ।
এর আগে আইজিপি একই স্থানে মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম উদ্বোধন, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ ও আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীদের পুনর্বাসনে ভ্যান প্রদান করেন।
এদিকে, বেলা ১১টায় এ উপলক্ষে সাতক্ষীরা সিটি কলেজ থেকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতক্ষীরা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।
পরে আইজিপি ড. পাটোয়ারী শহরতলীর মোজাফফর গার্ডেনে খুলনা রেঞ্জের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

আরও পড়ুন