নির্যাতনের প্রতিবাদে জেইউজের বিক্ষোভ বুধবার

আপডেট: 09:59:46 07/08/2018



img

স্টাফ রিপোর্টার : নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্রআন্দোলনে পেশাগত দায়িত্ব পালনকালে ঢাকায় গণমাধ্যমের রিপোর্টার এবং ফটোসাংবাদিকদের ওপর হামলা, ক্যামেরা ও গাড়ি ভাঙচুরের  ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যামেরা এবং গণমাধ্যমের গাড়ি। এছাড়া আটক করা হয়েছে দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে। তার ওপর নির্যাতনের অভিযোগও উঠেছে।
এসব ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে সাংবাদিক ইউনিয়ন যশোর (জেইউজে)।
সংগঠনটির সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইউব এক বিবৃতিতে ঢাকায় সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এই আক্রমণের মাধ্যমে সাংবাদিকতা ও গণমাধ্যমের ওপর চরম আঘাত করা হয়েছে। সাংবাদিকদের দায়িত্বই হলো ঘটনার তথ্য, ছবি এবং ভিডিও ধারণ করে জনগণের সামনে তুলে ধরা। কিন্তু এই কতর্ব্যপালনকালে তাদের ওপর যেভাবে আক্রমণ করা হয়েছে এর সুষ্ঠু বিচার এবং তদন্ত হওয়া প্রয়োজন। অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় এনে বিচার দাবি করেন সাংবাদিক নেতৃদ্বয়। এছাড়া আটক আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তিও দাবি করেন তারা।
এদিকে এসব ঘটনার প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ৮ আগস্ট বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে সাংবাদিক ইউনিয়ন যশোর (জেইউজে)। সমাবেশে সংগঠনের সদস্যসহ সংবাদপত্রসেবীদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
সংগঠনের দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম তারেকের পাঠানো বিজ্ঞপ্তিতে এইসব কথা জানানো হয়েছে।

আরও পড়ুন