নিহত চেয়ারম্যানপত্নীর সঙ্গে আসামির মূল লড়াই

আপডেট: 08:02:49 14/05/2018



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়ার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচন ১৫ মে মঙ্গলবার। সকাল আটটা থেকে বিরতিহীনভাবে বিকেল চারটা পর্যন্ত নয়টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের স্ত্রী নীনা ইয়াসমিন এবং স্বতন্ত্র প্রাথী হয়ে নৌকার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স ম ওহিদুর রহমান (আনারস)। এছাড়া লড়াইয়ের মাঠে আছেন চশমা প্রতীক নিয়ে জাতীয় শ্রমিকলীগ লোহাগড়া উপজেলা শাখার সহ-সভাপতি সাহিদুল আলম ও ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মাকসুদুল হক।
গত দুইদিন ভোটারদের সঙ্গে আলাপ করে ধারণা পাওয়া গেছে, নির্বাচনে চার প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের নীনা ইয়াসমিন ও স্বতন্ত্র প্রার্থী স ম ওহিদুর রহমানের মধ্যে।
গত ১৫ ফেব্রুয়ারি দিঘলিয়া ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে (৪৮) লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডের ঘটনায় গত ১৭ ফেব্রুয়ারি রাতে নিহত পলাশের বড় ভাই জেলা পরিষদের সদস্য সাইফুর রহমান হিলু বাদী হয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান মনি, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি স ম ওহিদুর রহমানসহ ১৫ জনের নামে থানায় মামলা করেন। এরপর নির্বাচন কমিশন গত ৫ এপ্রিল দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।
নৌকার প্রার্থী নীনা ইয়াসমিনের প্রধান প্রতিদ্বন্দ্বী স ম ওহিদুর রহমানের সমর্থকরা মাঠ চষে বেড়াচ্ছেন। তাদের প্রার্থী ওহিদুর চেয়ারম্যান পলাশ হত্যা মামলার আসামি হওয়ায় বর্তমানে জেলহাজতে রয়েছেন।
লোহাগড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা সোমবার বিকেলে সাংবাদিকদের জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রগুলোতে দায়িত্বপ্রাপ্ত অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৌঁছে গেছেন।
দিঘলিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৯৪৭। এর মধ্যে পুরুষ ভোটার আট হাজার ৯৮৬ এবং নারী আট হাজার ৯৬১ জন।

আরও পড়ুন