নেপালকে হারিয়ে শিরোপা মেয়েদের

আপডেট: 01:46:31 08/10/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : কিছুদিন আগে এই ভুটানেই অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছিল বাংলাদেশ। সে হতাশার রেশ কাটতে না কাটতেই অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে নেমে পড়ে বাংলাদেশের মেয়েরা। এবার প্রতিপক্ষ ভারত নয়, নেপাল। যাদের বিপক্ষে গ্রুপ পর্বে জয় পেয়েছিল স্বপ্না-সানজিদারা। ফাইনালেও তাদের হারিয়ে শিরোপার উল্লাস করে লাল-সবুজের দল।
আজ রোববার ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে  ফাইনালে ১-০ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বাংলাদেশের জয়ে একমাত্র গোলটি করেন মাশুরা পারভীন। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি।
গত বছর ডিসেম্বরে ঢাকায় মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার আরেকটি শিরোপা জেতে বাংলাদেশের মেয়েরা।
এদিন অবশ্য নেপালের বিপক্ষে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছিল বাংলাদেশের মেয়েদের। হবে না কেনো, তারা যে ভারতের মতো দলকে হারিয়ে ফাইনালে উঠেছে।
অবশ্য ম্যাচে শুরুতেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। সপ্তম মিনিটে একেবারেই সহজ প্রচেষ্টা ব্যর্থ করে দেন কৃষ্ণারানী সরকার। গোলরক্ষকে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি।  
বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমার গোল কিকে সরাসরি বল পান কৃষ্ণা, তিনি নেপাল গোলরক্ষক অঞ্জনা রানা মাগারের মাথার উপর দিয়ে তুলে দিলেই গোল হতো, অথচ তিনি গোলপোস্টের ওপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন।
ম্যাচে ১৫ মিনিটে নেপালও একটি সুযোগ পেয়েছিল, কিন্তু তাদের প্রচেষ্টা ব্যর্থ করে দেন বাংলাদেশ গোলরক্ষক রুপনা চাকমা।
প্রথমার্ধে দুই দলই এমনি করে লড়েছিল, কিন্তু কোনো দলই গোল আদায় করতে পারেনি।
তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। মাঝ মাঠ থেকে মিশরাত জাহান মৌসুমীর লম্বা ফ্রি কিকে চমৎকার হেডে বল জালে জড়ান মাশুরা পারভীন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।
গ্রুপ পর্বের দেখায় এই নেপালকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আসরে বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ, পাকিস্তানকে ১৭-০ গোলে বিধ্বস্ত করে। আর সেমিতে স্বাগতিক ভুটানকে হারিয়েছিল ৪-০ গোলে।
সূত্র : এনটিভি