নড়াইলে সংসদীয় আসন পুনঃনির্ধারণের দাবি

আপডেট: 02:06:20 16/04/2018



img
img

নড়াইল প্রতিনিধি : নড়াইলে সংসদীয় আসনের (নড়াইল-১ ও নড়াইল-২) সীমানা পুনঃনির্ধারণের দাবিতে মানববন্ধন হয়েছে।
সোমবার বেলা ১১টায় ‘নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃনির্ধারণ সংগ্রাম কমিটি’ আদালত সড়কে এ মানববন্ধন করে।
সংগ্রাম কমিটির আহ্বায়ক হাফিজ খান মিলনের সভাপতিত্বে এবং সদস্য সচিব সৈয়দ শরিফুল ইসলাম নান্তুর পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, অ্যাডভোকেট এস এ মতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সভাপতিও পৌর আওয়ামী লীগের সভাপতি মলয়কুমার কুণ্ডু, সাংবাদিক কার্ত্তিক দাস, নজরুল ইসলাম, নারীনেত্রী আঞ্জুমান আরা বেগম, রওশন আরা কবীর লিলি, মেশকাতুল ওয়ায়েজিন লিটু প্রমুখ।
তারা অভিযোগ করেন, জেলার সদর উপজেলাকে দুইভাগ করে নড়াইলের সংসদীয় আসনের সীমানা নির্ধারণ করা হয়েছে। সদরের পাঁচটি ইউনিয়ন ও কালিয়া উপজেলা নিয়ে নড়াইল-১ আসন করা হয়েছে। সদরের একটি পৌরসভা এবং ৮টি ইউনিয়ন নিয়ে এবং লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল-২ আসন। অত্যন্ত দুখঃজনক দেশের কোথাও জেলা সদরকে বিভক্ত করে আসন বণ্টন করা হয়নি; ব্যতিক্রম শুধু নড়াইল।
তারা বলেন, প্রধান নির্বাচন কমিশনের কাছে নড়াইলের দুটি আসনের সীমানা পুনঃনির্ধারণের জন্য আবেদন করা হয়েছে। যা আগামী ২৩ এপ্রিল শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে।
মানববন্ধন শেষে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়া হয়। এসময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন