নড়াইলে সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আপডেট: 01:21:00 11/10/2018



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলে চিত্রা নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যদিও প্রায় দেড় বছর আগে এটি জনচলাচলের জন্য খুলে দেওয়া হয়।
গণভবন থেকে বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইলের নবাগত জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাসচন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিধানচন্দ্র সোমদ্দারসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর- এলজিইডি নড়াইলের পুরনো ফেরিঘাটে ২৯ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ১৪০ মিটার দীর্ঘ চিত্রা সেতুর নির্মাণ কাজ শুরু করে ২০১৫ সালের ২০ এপ্রিল। মূল সেতুর দৈর্ঘ্য ১৪০ মিটার হলেও ফ্লাইওভারের মতো দেখতে ভায়াডাক্ট এর দৈর্ঘ্য ২৪০ মিটার। সেতুটি দেখতে বেশ সুন্দর।
আনুষ্ঠানিকভাবে সেতুটি আজ (১১ অক্টোবার) উদ্বোধন করা হলেও দেড় বছর আগে এর নির্মাণ কাজ শেষ হয়। তখন জনচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সেতুটি।
নড়াইলের মানুষের প্রাণের দাবি ছিল চিত্রা নদীর পুরনো ফেরিঘাটে একটি সেতু নির্মাণের। তারা এই দাবিতে এক যুগেরও বেশি সময় ধরে আন্দোলন করেছেন। সেতুটি নির্মিত হওয়ায় মানুষের দুর্ভোগ কমেছে।

আরও পড়ুন