পথ চলতি মানুষদের মাসজুড়ে ইফতার করালো সিএসপিএইচ

আপডেট: 01:41:47 15/06/2018



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি-৯৯ ব্যাচ ফাউন্ডেশন (সিএসপিএইচ) রমজানে রোজাদারদের মধ্যে মাসভর ইফতারি বিলি করেছে।
প্রতিদিন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা শহরের স্বাধীনতা ভাস্কর্য মোড়ে রোজাদার সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে ইফতার বিতরণ করেন। এছাড়া ২০০ দুস্থ ও অসহায় পরিবারকে একটি করে শাড়ি-লুঙি ও সেমাই-চিনি প্রদান করেছে সংগঠনটি।
চৌগাছা শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৯ এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা বর্তমানে দেশ-বিদেশে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন। ব্যাচটির শতাধিক সহপাঠী দশ বছর আগে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। প্রতি মাসে তারা ফাউন্ডেশনে ১০০ টাকা করে জমা দেন। জমা করা টাকা দিয়ে বন্ধুদের নানা সমস্যায় সহযোগিতা প্রদান, এতিমদের পাশে দাঁড়ানো ছাড়াও তারা গরিব মেধাবী অসহায় শিক্ষার্থীদেরকে আর্থিক সহযোগিতা প্রদান করার পাশাপাশি শিক্ষা উপকরণ কিনে দিয়ে থাকে সংগঠনটি। মাসব্যাপী পথ-মানুষদের ইফতার করানো সংগঠনটির এবারের নতুন উদ্যোগ। পুরো রমজানে শহরের পথ-মানুষদের ইফতার করিয়েছেন তারা। এছাড়া সংস্থাটির পক্ষ থেকে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে চার-পাঁচজন করে মোট ২০০ দুস্থ ও অসহায় পরিবারকে ঈদ উপলক্ষে শাড়ি-লুঙি এবং সেমাই-চিনি প্রদান করা হয়েছে।
তাদের এ নতুন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভিন্ন সময়ে চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা কার্যক্রম পরিদর্শন করেছেন।
সংগঠটির অন্যতম উদ্যোক্তা চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের প্রভাষক ও দৈনিক সমাজের কথার চৌগাছা প্রতিনিধি, জানান তারা সপ্তাহে দুইদিন ছোলা-মুড়ি-বেগুনি-পেঁয়াজি-চপ, দুইদিন বিভিন্ন প্রকার ফল এবং দুইদিন তেহারি- এভাবে মাসজুড়ে ইফতার করিয়েছেন রোজাদার পথ চলতি মানুষদের।
তিনি জানান, প্রতিদিন ১০০ থেকে ২০০ প্যাকেট ইফতারি বিতরণ করতে পেরেছেন তারা।

আরও পড়ুন