পরিমল হত্যার বিচার দাবিতে মণিরামপুরে বিক্ষোভ

আপডেট: 08:22:44 15/07/2017



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরের বিশিষ্ট ব্যবসায়ী পাল ব্রাদার্সের সত্ত্বাধিকারী পরিমল পালের খুনিদের আটক করে বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ব্যবসায়ীরা।
শনিবার বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে তারা এই মানববন্ধন ও বিক্ষোভ করেন। সড়ক অবরোধ করে শহরের রাজগঞ্জ মোড়ে সমাবেশ চলায় এসময় যশোর-চুকনগর মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।
ব্যবসায়ী নেতারা বলেন, খুনিদের গ্রেফতার না করা পর্যন্ত রাজপথ ছেড়ে আমরা দোকানে ফিরতে চাই না। পুলিশ যদি আসামীদের খুজে বের করে গ্রেফতার করতে না পারে তাহলে আমরা থানা,ইউএনও অফিস ও ডিসি অফিস ঘেরাও কর্মসূচি দেব। তারপরও যদি পুলিশ ব্যর্থ হয় তাহলে পত্রিকার মাধ্যমে খোলা চিঠি লিখে বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।
আগামী বৃহস্পতিবারের মধ্যে যদি পুলিশ খুনিদের ধরতে না পারে তাহলে শুক্রবার বিকেল চারটায় ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে পৌরসভা চত্বরে সমাবেশ করার ঘোষণা দিয়েছেন। তাছাড়া যদি পুলিশ খুনিদের আটক করতে না পারে তাহলে দোকান বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের সিদ্ধান্ত ব্যবসায়ীদের রয়েছে বলে সমাবেশ থেকে জানানো হয়।
পুলিশকে উদ্দেশ করে ব্যবসায়ী নেতারা বলেন, যদি ওসি পরিমলের খুনিদের খুঁজে বের করতে না পারে তাহলে তাকে এখানে থাকার দরকার নাই।
বিক্ষোভ সমাবেশে সাবেক পৌরমেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন, বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি অরুণ নন্দন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, যুগ্ম সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা প্রভাষক ফারুক হোসেন, পরিমলের বড় ভাই রতনকুমার পাল, পৌর কমিশনার মফিজুর রহমান, কমিশনার আব্দুর রহমান, কমিশনার মোহাম্মদ আজিমসহ বাজারের দোকান মালিক ও কর্মচারীরা অংশ নেন।
এদিকে পরিমল খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ অচিন্ত্য ও ইমামুল নামের দুই যুবককে আটক করে আদালতে হাজির করেছে ৮ দিন আগে। ওই সময় পুলিশ আদালতের কাছে ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। আজ (শনিবার) পুলিশ তাদের হেফাজতে আনার কথা রয়েছে।
জানতে চাইলে থানার ওসি মোকাররম হোসেন বলেন,‘খুনিদের আমরা চিহ্নিত করতে পেরেছি। পুলিশ তাদের খুঁজছে কিন্তু পাচ্ছে না।’
প্রসঙ্গত,চলতি মাসের প্রথম তারিখে রাত ১০ টার দিকে পৌর শহরের দোলখোলা মোড়ে নিজ বাড়ির সামনে ছিনতাইকারীদের ধারাল অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন পরিমল। পরে রাত দুইটার দিকে যশোর সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

আরও পড়ুন