পাইকগাছায় তরুণীদের পছন্দ গাউন দোপাট্টা

আপডেট: 08:33:54 07/06/2018



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় জমে উঠেছে ঈদবাজার। উপজেলা সদরের বিপনীবিতানগুলোতে উপচেপড়া ভিড় হচ্ছে।
মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর সমাগত। আর প্রধান এ ধর্মীয় উৎসব রাঙিয়ে তুলতে সাধারণ মানুষ চেষ্টা করেন সাধ্যমতো কেনাকাটা করার। রমজানের শুরুতে ঈদের কেনাকাটা তেমন জমেনি। তবে রোজার দ্বিতীয় দশক পার হতে না হতেই পরিস্থিতি দ্রæত বদলে যেতে থাকে। কেনাকাটার কাজ সেরে নিতে মানুষ এখন বিপনীবিতানমুখী। কেউ কিনছেন প্রসাধনী, কেউ কিনছেন জামা-কাপড়, কেউ আবার তৈরি করছেন প্রয়োজনীয় নতুন পোশাক। তবে সব চেয়ে বেশি কেনাকাটা হচ্ছে ছিট কাপড়ের দোকানগুলোতে।
গত ঈদে লেহেঙ্গা ও ফ্লোর টাচ পোশাকের কদর দেখা গেলেও এবারের ঈদে তরুণীদের পছন্দের পোশাক দোপাট্টা ও গাউন। গৃহিণীরা কিনছেন সুতি ওড়না, লিলেন কাপড়, গজ কাপড় ও কাতান কাপড়সহ বিভিন্ন ছিটকাপড়।
বাজারের ফজলু ক্লথ স্টোরের স্বত্বাধিকারী মো. ফজলু জানান, রমজানের শুরুর দিকে বেচা-কেনা একটু কম ছিল। তবে ঈদের সময় যত ঈদ এগিয়ে আসছে ততই ক্রেতাদের উপস্থিতি বাড়ছে।
তিনি জানান, সাধারণ থ্রিপিচ ৪০০ থেকে তিন হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। দোপাট্টা এক হাজার থেকে আড়াই হাজার, গাউন ৮০০ থেকে দুই হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।
ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল ফেরদৌস জানান, এবারের ঈদে তিনি দুই হাজার টাকা দামের গাউন কিনেছেন।
একই প্রতিষ্ঠানের আরেক শিক্ষার্থী ফারিহা জানান, এবারের ঈদে তার পছন্দের পোশাক দোপাট্টা। বাবা মায়ের সঙ্গে ঈদের কেনা কাটা করতে এসে সে নিজের জন্য এক হাজার ৮০০ টাকা দামের দোপাট্টা কিনেছে।
বর্তমানে কেনাবেচার যে ধারা তা অব্যাহত থাকলে এবারের ঈদে ব্যবসা ভালো হবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন