পাইকগাছায় ফের বেড়িবাঁধ ভেঙে এলাকা প্লাবিত

আপডেট: 07:27:09 02/09/2016



img
img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় আবারো ২২ নম্বর পোল্ডারের পানি উন্নয়ন বোর্ডের বিকল্প বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এতে শত শত বিঘা জমির ফসল নষ্ট ও ৫০ থেকে ৬০টি কাঁচা ঘর-বাড়ি ধসে পড়েছে।
বৃহস্পতিবার দুপুর ১টার দিকে অস্বাভাবিক জোয়ারের পানিতে দারুণমল্লিক এলাকার বেড়িবাঁধটি ভেঙে যায়। এদিন গভীর রাত পর্যন্ত স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এলাকাবাসী ভেঙে যাওয়া বাঁধটি প্রাথমিক মেরামত করেন।
দেলুটি ইউনিয়নের ২২ নম্বর পোল্ডারের দারুণমল্লিক এলাকার ওয়াপদার বেড়িবাঁধটি ভদ্রা নদীর ভাঙনে চলতি বছর কয়েকবার ভাঙন দেখা দেয়। স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. নূরুল হক ও পাউবো কর্তৃপক্ষ ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন এবং স্থানীয় এলাকাবাসী ভাঙনকবলিত এলাকায় একটি বিকল্প বেড়িবাঁধ নির্মাণ করেন।
বৃহস্পতিবার দুপুরে ভদ্রা নদীর প্রবল জোয়ারের পানিতে বিকল্প বেড়িবাঁধের প্রায় ৩০ হাত জায়গা জুড়ে সম্পূর্ণ ধসে যায়। এতে আশপাশ এলাকার শত শত বিঘা ফসলি জমির ফসল বিনষ্ট ও অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডলের তত্ত্বাবধানে এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে গভীর রাত পর্যন্ত কাজ করে ক্ষতিগ্রস্ত বাঁধটি প্রাথমিকভাবে মেরামত করেন।
বাঁধ মেরামতের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছেন।

আরও পড়ুন