পাইকগাছা বারে সভাপতি অজিত, সম্পাদক দীপঙ্কর

আপডেট: 07:50:41 25/11/2018



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত আইনজীবী সমিতি মিলনায়তনে ভোট গ্রহণ করা হয়। মোট ৭০ জন ভোটারের মধ্যে ৬৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। দশটি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সভাপতিসহ আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে ছয়জন এবং সাধারণ সম্পাদকসহ বিএনপি সমর্থিত প্যানেল থেকে পাঁচ প্রার্থী জয়লাভ করেছেন।
প্রাপ্ত ফলাফল অনুযায়ী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ৪১ ভোট পেয়ে অ্যাডভোকেট অজিতকুমার মণ্ডল নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান সভাপতি পঙ্কজকুমার ধর পেয়েছেন ২৫ ভোট। এ পদে মাত্র দুই ভোট পেয়েছেন আরেক প্রার্থী প্রশান্ত মণ্ডল।
সহ-সভাপতির দুটি পদে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থীর মধ্যে কামরুল ইসলাম ও আবুল কালাম আজাদ দুজনই ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থী জিএম আমজাদ হোসেন পেয়েছেন ৩৩ ভোট।
সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে ৩৬ ভোট পেয়ে দীপঙ্করকুমার সাহা নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী বর্তমান সাধারণ সম্পাদক শেখ তৈয়ব হোসেন পেয়েছেন ৩০ ভোট।
যুগ্ম-সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে ৩৩ ভোট পেয়ে অনাদিকৃষ্ণ মণ্ডল নির্বাচিত হয়েছেন। আর শিবুপ্রসাদ সরকার পেয়েছেন ৩১ ভোট।
সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে মো. বেলাল উদ্দীন ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী সাইদুর রহমান মিঠু ২৯ ভোট পেয়েছেন।
পাঠাগার সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে রেহানা পারভীন ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর সঞ্জয়কুমার মণ্ডল ২৪ ভোট পেয়েছেন।
কার্যনির্বাহী সদস্যের তিনটি পদে চার প্রার্থীর মধ্যে সরদার সুবেহ্ সাদিক ৪৫, সমরেশচন্দ্র মণ্ডল ৪৩ ও আব্দুল মালেক ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত সদস্য অরুণকুমার মণ্ডল ৩৪ ভোট পেয়েছেন।
ভোটের ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী জজ মো. সালাহ উদ্দীন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশকুমার দালাল, সিনিয়র আইনজীবী জিএ সবুর, শেখ লোকমান হোসেন ও বিপ্লবকান্তি মণ্ডল।
এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন, চিত্তরঞ্জন সরকার। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন, সুকান্তকুমার রায় ও নাসির উদ্দীন সরদার।

আরও পড়ুন