পিসি রায়ের অনুষ্ঠানে প্রধান অতিথি জটিলতা

আপডেট: 07:48:59 23/07/2018



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় বিশ্ববরেণ্য বিজ্ঞানী আচার্য প্রফুল­চন্দ্র (পিসি) রায়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানের প্রধান অতিথি নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে।
জেলা প্রশাসন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানকে অনুষ্ঠানে প্রধান অতিথি করেছে। আর স্থানীয় আওয়ামী লীগের নেতারা সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট শেখ মো. নূরুল হককে প্রধান অতিথি ঘোষণা করেছে।
আগামী ২ আগস্ট আচার্য প্রফুল­চন্দ্র রায়ের ১৫৭তম জন্মবার্ষিকী। প্রতিবছর জন্মবার্ষিকীর অনুষ্ঠান জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয়ে থাকে। এ বছরও জেলা প্রশাসনের পক্ষ থেকে জন্মবার্ষিকী উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানকে প্রধান অতিথি করা হয়েছে।
অপরদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতারা জন্মবার্ষিকীর অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ শেখ মো. নূরুল হককে প্রধান অতিথি করার দাবি জানিয়ে বিষয়টি বিভিন্ন সভা-সমাবেশে কথা বলছেন। প্রশাসন ও দলীয়ভাবে দুইজনকে প্রধান অতিথি করায় জটিলতা সৃষ্টি হয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. ফকরুল হাসান বলেন, ‘জেলা প্রশাসন থেকে উপদেষ্টা মহোদয়কে প্রধান অতিথি করা হয়েছে। তবে জন্মবার্ষিকীর অনুষ্ঠান এখনো কয়েকদিন বাকি রয়েছে। এর মধ্যে নিশ্চয় সুন্দর একটি সমাধান বেরিয়ে আসবে।’
জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বলেন, ‘জেলা প্রশাসক মহোদয় জরুরি প্রয়োজনে ঢাকায় রয়েছে। এ জন্য এ ব্যাপারে স্যার ছাড়া আমরা কেউ তেমন কিছু বলতে পারবো না।’

আরও পড়ুন