পুরস্কারের টাকা অসুস্থ শিল্পী সোহেল প্রাণনকে

আপডেট: 02:53:08 22/08/2017



img

স্টাফ রিপোর্টার : পহেলা বৈশাখে নান্দনিক দাওয়াতপত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরা তাদের প্রাপ্ত পুরস্কারের অর্থ যশোরের অসুস্থ চিত্রশিল্পী সোহেল প্রাণনের চিকিৎসার জন্য প্রদান করেছেন।
মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোর কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে ১৪২৪ বঙ্গাব্দ বরণের দাওয়াতপত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারী তিনটি সংগঠনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত সংগঠনগুলো হলো, চারুপীঠ আর্ট অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, সাংস্কৃতিক সংগঠন শেকড় যশোর এবং তির্যক যশোর।
স্বর্ণলতা জুয়েলার্সের সহযোগিতায় প্রেসক্লাব যশোর এই অনুষ্ঠানের আয়োজক।এতে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন।
প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সাবেক সভাপতি একরাম উদ-দ্দৌলা, মিজানুর রহমান তোতা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, মনোতোষ বসু প্রমুখ।
জেলা প্রশাসক মো.আশরাফ উদ্দিন বলেন, 'পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রার সূতিকাগার এই যশোর। সাংস্কৃতিক ঐতিহ্যের এই জেলার মানুষের নান্দনিকতা বর্ষবরণের এই আমন্ত্রণপত্রে ফুটে ওঠে। সব সংগঠনই তাদের আমন্ত্রণপত্রে ঐতিহ্যের স্বাক্ষর রেখেছে। এই পুরস্কার সংগঠনগুলোকে উজ্জীবিত করবে; তাদের প্রতিভা প্রকাশে আরো বেশি মনোযোগী করবে।'
দাওয়াতপত্রে প্রথম স্থান অর্জনকারী সংগঠন চারুপীঠের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ বলেন, 'চিত্রশিল্পী সোহেল প্রাণন আমাদের সংগঠনের প্রতিভাবান কর্মী। তার দুটো কিডনিই অকেজো হয়ে গেছে। তার চিকিৎসা এবং কিডনি প্রতিস্থাপনে অনেক টাকার প্রয়োজন।
পুরস্কারের পাঁচ হাজার টাকা তিনি সংগঠনের পক্ষে সোহেল প্রাণনকে উৎসর্গ এবং তার চিকিৎসার্থে প্রদানের ঘোষণা দেন।'
চারুপীঠের এই ঘোষণার পরপরই দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শেকড় যশোর ও তির্যক যশোরের প্রতিনিধিরাও সোহেল প্রাণনের চিকিৎসার্থে তাদের প্রাপ্য অর্থ প্রদান করেন। 
অনুষ্ঠানে প্রেসক্লাব যশোরের সম্পাদক তৌহিদুর রহমান, স্বর্ণলতা জুয়েলার্সের কর্ণধার মীর মোশাররফ হোসেন বাবু, শিল্পকলা অ্যাকাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, পুনশ্চ যশোরের প্রতিষ্ঠাতা অধ্যাপক সুকুমার দাস, প্রেসক্লাবের সাবেক সম্পাদক আহসান কবীর, উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা সেক্রেটারি সাজ্জাদ কামাল, তির্যক যশোরের সেক্রেটারি দিপঙ্কর দাস রতন, স্পন্দন যশোরের শরিফুল ইসলাম, নন্দন, ভৈরবসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সংগঠকরা উপস্থিত ছিলেন।