পুষ্টি সপ্তাহ উপলক্ষে যশোরে বিস্তারিত কর্মসূচি

আপডেট: 01:29:08 22/04/2019



img

স্টাফ রিপোর্টার: ‌‍‍" খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন"- প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ।
আগামী ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল জাতীয় পুষ্টি সপ্তাহকে সামনে রেখে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে জেলা সিভিল সার্জন অফিস । 
আজ সোমবার বেলা ১১টায় সিভিল সার্জন অফিসে জেলা পুষ্টি সমন্বয় কমিটি সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেছে। এরমধ্যে ২৩ এপ্রিল সকার নয়টায় র‌্যালি, জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা  ও সকাল ১১টায় জেলা প্রশাসকের অফিস চত্ত্বরে পুষ্টিমেলা উদ্বোধন।  পরদিন সকাল সাড়ে নয়টায় যশোর জেনারেল হাসপাতালের বহির্বিভাগে মাতৃপুষ্টি বিষয়ে সচেতনতায় কাউন্সেলিং সেশন, বিকেলে মাঠপর্যায়ে কৃষকদের নিয়ে মৌসুম অনুযায়ী ফলমুল ও শাকসবজি উৎপাদন সংক্রান্ত আলোচনা ও প্রতিযোগিতা।  ২৫ এপ্রিল সকাল দশটায় মাঠপর্যায়ে মা-বাবা, বউ-শাশুড়িদের নিয়ে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার নির্বাচন প্রতিযোগিতা, স্কুলপর্যায়ে পুষ্টি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে পাঠদান, বিকেলে এফপিএবি কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা।  ২৬ এপ্রিল যশোর সকল ধর্মীয় প্রতিষ্ঠানে তথ্য প্রদান। পরদিন স্থানীয় পত্রিকায় প্রচারার্থে ডকুমেন্টারি প্রদর্শন, ২৮ এপ্রিল জয়তী সোসাইটি কার্যালয়ে বয়স্কদের নিয়ে আলোচনা। ২৯ এপ্রিল সকালে সিভিল সার্জন অফিসে মিডিয়া প্রতিনিধিদের অবহিতকরণ এবং পরে জেলা প্রশাসকের সভাকক্ষে পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাক্তার হারুন অর রশিদ, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডাক্তার গিয়াস উদ্দিন, এমএসএন কেয়ার বাংলাদেশের কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার কাজী আলম ও পিএইচডি কেয়ার বাংলাদেশের প্রশিক্ষণ সমন্বয়কারী কবির উদ্দিন।

আরও পড়ুন