প্রকাশ্যে স্তন্যদান, আলোচনায় হকি খেলোয়াড়

আপডেট: 02:28:59 04/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : সমাজের চোখ রাঙানিকে উপেক্ষা করে প্রকাশ্যে সন্তানকে স্তন্যদান করে আলোচনায় এসেছেন এক হকি খেলোয়াড়। কানাডার আলবের্তার সেই মহিলা হকি খেলোয়াড়ের নাম শেরা স্মল। এর জন্য কড়া সমালোচনা সইতে হচ্ছে তাকে।
প্রায় আট মাস আগে মেয়েসন্তানের মা হয়েছেন শেরা। তিনি স্কুলে শিক্ষকতা করার পাশাপাশি একজন হকি খেলোয়াড়ও। তিনি সাধারণত প্র্যাকটিসে যাওয়ার আগে পাম্পের মাধ্যমে সন্তানের জন্য বাড়িতে দুধ রেখে আসেন। কিন্তু  একদিন তা ভুলে গিয়েছিলেন, তাই খিদেয় তার সন্তান কাঁদতে শুরু করে।
শেরার মা তাই নাতনিকে নিয়ে মাঠে চলে যান। অনুশীলনের ফাঁকে মাঠের পাশে একটি রুমে বসে তিনি মেয়েকে স্তন্যপান করান গায়ের জার্সি খুলেই। সেই সুন্দর মুহূর্তকে ক্যামেরাবন্দি করেছিলেন ওই হকি খেলোয়াড়ের মা। পরে ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেন শেরা। ছবিটি পোস্ট করে শেরা লিখেছেন, ‘একজন মা হিসেবে নিজের সন্তানের কাজে লাগতে পারাটা দারুণ আনন্দের। আমাদের শরীর অমূল্য। তবে নিজের শরীরের গুরুত্ব বেশি করে অনুভব করলাম এদিন।’
অবশ্য শেরার প্রকাশ্যে স্তন্যদানে সমালোচনার ঝড় ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয় ছবিটি। অনেকেই ছবিটিকে অশালীন বলেও মন্তব্য করেন।
এ ব্যাপারে শেরা বলেন, ‘হয়তো অনেকেই অশালীন বলবেন আমার ছবিটিকে। কিন্তু এই মুহূর্তটা আমার কাছে অনেক স্পেশাল।’
সূত্র : এনটিভি

আরও পড়ুন