প্রেমের টানে বাড়িছাড়া ভারতীয় কিশোরী উদ্ধার

আপডেট: 07:26:49 19/09/2019



img

স্টাফ রিপোর্টার : ভারত থেকে প্রেমিকের হাত ধরে বাংলাদেশে পালিয়ে আসা তৃষ্ণা জানা (১৪) নামে এক কিশোরীকে রাজবাড়ী থেকে উদ্ধার করেছে যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত ১৮ সেপ্টেম্বর তাকে উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া তৃষ্ণা জানা দক্ষিণ ২৪ পরগণা জেলার পূর্ব অমরাবতীর সাগর জানার মেয়ে।
পিবিআই যশোরের অতিরিক্ত পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের ব্রিফিংকালে জানান, চলতি বছরের ২৭ এপ্রিল প্রেমিক আকবর আলীর (২৭) সঙ্গে বাড়ি ছেড়ে পালায় তৃষ্ণা। এরপর তার বাবা ২৪ পরগণার ফ্রেজারগঞ্জ কোস্টাল থানায় ১ মে তারিখে ৩৬৩/৩৬৫ ধারায় মামলা ( নম্বর ৩২/২০১৯) করেন। জাস্টিস অ্যান্ড কেয়ার বাংলাদেশের (একটি বেসরকারি সংস্থা) মাধ্যমে আইনি প্রক্রিয়ায় তৃষ্ণাকে উদ্ধারের দায়িত্ব পায় পিবিআই।
এরপর এসআই মিজানুর রহমান ও এসআই স্নেহাশীষ দাশ ১৮ সেপ্টেম্বর অভিযান চালিয়ে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার পারকুল গ্রামে আকবরের বাবা হোসেন আলীর বাড়ি থেকে তৃষ্ণাকে উদ্ধার করে।
তিনি আরো জানান,  হোসেন আলীর ছেলে আকবর আলী গত আট বছর ভারতের গুজরাট রাজ্যে গার্মেন্টেসে কাজ করতেন। জানুয়ারি মাসে মোবাইল ফোনে তৃষ্ণার সঙ্গে আকবরের পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২৫ এপ্রিল তারা বকখালী এলঅকায় মিলিত হয় এবং বিয়ে করে বাংলাদেশে পালিয়ে আসার সিদ্ধান্ত নেয়। এরপর ২৭ এপ্রিল দুপুরে তৃষ্ণা বাড়ি থেকে বের হয়ে আসে। তারা মালদায় আকবরের এক আত্মীয়ের বাড়িতে ওঠে এবং সেখানেই বিয়ে করে। ওই বাড়িতে তিন দিন থাকার পর দালালের মাধ্যমে হিলি সীমান্ত পার হয়ে বাংলাদেশে ঢোকে। নিজেদের বাড়িতে বসবাস করতে থাকে। উদ্ধারের পর তৃষ্ণা জানাকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে।
এদিকে তৃষ্ণাকে বাড়িতে রেখে আকবর আবার ভারতে কাজে গেলে ভারতীয় পুলিশ তাকে আটক করে। বর্তমানে তিনি ভারতের কারাগারে রয়েছেন।

আরও পড়ুন