প্লাস্টার খসে গ্লাস ভাঙছে চৌগাছা যুব উন্নয়ন অফিসে

আপডেট: 08:15:18 08/07/2018



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা পরিষদের পুরনো ঝুঁকিপূর্ণ ভবনটির ছাদের কিছু অংশ খসে পড়ে উপজেলা যুব উন্নয়ন অফিসের টেবিলের গ্লাসসহ মূল্যবান জিনিসপত্র নষ্ট হয়েছে।
শনিবার রাতের কোনো একসময়ে ছাদের প্লাস্টারসহ ঢালাইয়ের কিছু অংশ খসে পড়ে এই ঘটনা ঘটেছে। রোববার সকালে অফিসে গিয়ে কর্মচারীরা এ ঘটনা টের পান।
উপজেলা পরিষদের দুই নম্বর গেটে অবস্থিত পুরনো ইউটিডিসি ভবনের সঙ্গে সংযুক্ত ভবনটির নিচতলায় মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড এবং উপজেলা কর্মচারী ক্লাব। দোতলায় একাংশে উপজেলা হিসাবরক্ষণ অফিস অপর অংশে উপজেলা যুব উন্নয়ন অফিস। অফিসটির ছাদ দীর্ঘদিন থেকেই জরাজীর্ণ। উপজেলার সব থেকে গুরুত্বপূর্ণ হিসাবরক্ষণ অফিস হওয়ায় তৎকালীন হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামের তৎপরতায় গত অর্থবছরে রুমের ছাদগুলো উপজেলা প্রকৌশল অফিসের তত্ত¡াবধানে মেরামত করা হলেও একবছর না যেতেই মেরামত করা প্লাস্টারসহ ছাদের ঢালাইয়ের অংশ খসে খসে পড়ছে। উপজেলা পরিষদের সব থেকে গুরুত্বপূর্ণ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এবং উপজেলা হিসাবরক্ষণ অফিসের এ বেহাল দশার কারণে কর্মকর্তা-কর্মচারীদের প্রশ্নের সৃষ্টি হয়েছে।
রোববার সকালে অফিসে গিয়ে এ ঘটনা প্রত্যক্ষ করে উপজেলা যুব উন্নয়ন অফিসের সহকারী হেলাল উদ্দীন তার নিজের ফেসবুক ওয়ালে ছাদের প্লাস্টার খসে ভাঙা গ্লাসসহ টেবিলের খসেপড়া অংশের ছাদের ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘চৌগাছা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয় এর ছাদ ভেঙে প্রতিনিয়ত টেবিলে গ্লাস, খাতাপত্র, এমনকি কর্মচারীদের মাথায় পড়ে মাঝে মাঝে। কয়েক বছর ধরে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানকে অফিসে এনে দেখানো হয়েছে, কিন্তু আজ পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।’

আরও পড়ুন