ফরহাদ মজহার অপহরণ মামলার পুনঃতদন্ত চান ফরিদা

আপডেট: 01:15:24 09/01/2018



img
img
img

সুবর্ণভূমি ডেস্ক : ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগের মামলায় পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে নারাজি দিতে রিভিশন আবেদন করেছেন তার স্ত্রী ফরিদা আখতার।
সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার কাছে জমা দেওয়া এই আবেদনে মামলাটির পুনঃতদন্ত চাওয়া হয়েছে।
ফরিদা আখতারের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে থাকা এ মামলার নথিপত্র আগামী ২২ মার্চ মহানগর দায়রা জজ আদালতে উপস্থাপনের নির্দেশ দিয়েছেন বিচারক।
গত ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে কবি, কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক ফরহাদ মজহারের নিখোঁজ হওয়ার খবর আসে। ওই দিনই ফরিদা আখতার তার স্বামীকে অপহরণের অভিযোগ এনে একটি সাধারণ ডায়েরি করেন, যা পরে মামলা হিসেবে নথিভুক্ত হয়।
এই ঘটনা নিয়ে রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে সব মহলে আলোচনার মধ্যে ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরের নওয়াপাড়ায় একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করার কথা জানায় র্যা ব ও পুলিশ।
ওই মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল হক গতবছরের ১৪ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে বলেন, অপহরণের অভিযোগটি ছিল ‘মিথ্যা’।
অন্যদিকে, ফরহাদ মজহার দাবি করেন, তাকে অপহরণ করে সীমান্ত পার করে দেওয়ার চেষ্টা হয়েছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তিনি রেহাই পান। পরে ডিবি হেফাজতে তাকে জোর করে তাদের মতো করে বক্তব্য দিতে বাধ্য করা হয় বলে অভিযোগ আনেন।
ফরিদা আখতার ৭ ডিসেম্বর মুখ্য মহানগর হাকিম আদালতে ওই প্রতিবেদনের বিষয়ে নারাজি আবেদন করেন।
কিন্তু বিচারক সেই আবেদন নামঞ্জুর করায় সোমবার মহানগর দায়রা জজ আদালতে আবার নারাজি দিয়ে পুনঃতদন্তের জন্য এই রিভিশন আবেদন করা হয় বলে জানান জয়নুল আবেদীন মেজবাহ।
এদিকে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগ এনে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে উল্টো আরেকটি মামলা করেছে পুলিশ।
ওই মামলায় তাদের ৩০ জানুয়ারি ঢাকার হাকিম আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়ে ইতোমধ্যে সমন জারি করা হয়েছে।
জয়নুল আবেদীন মেজবাহ বলছেন, তাদের রিভিশন আবেদনের ফলে ওই সমনের আর কার্যকারিতা থাকছে না।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন