ফাইনালের পথে মেয়েরা

আপডেট: 12:51:45 07/06/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : পরপর দুই ম্যাচ জয়ের পর ফাইনালের যে ছবি ভেসেছিল বাংলাদেশের সামনে, সেটি আরো উজ্জ্বল হলো আরেকটি জয়ে। পাকিস্তান ও ভারতকে হারানোর পর থাইল্যান্ড ছিল অনেক সহজ প্রতিপক্ষ। তাদের বিপক্ষে প্রত্যাশিত জয়ে ফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশের মেয়েরা।
মেয়েদের এশিয়া কাপে থাইল্যান্ডকে ৯ উইকেটে গুঁড়িয়ে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ।
কুয়ালালামপুরে বৃহস্পতিবার থাই মেয়েদের ৬০ রানে আটকে রেখে বাংলাদেশ জিতেছে ৫৩ বল বাকি রেখেই।
শনিবার প্রাথমিক পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ টুর্নামেন্টের দুর্বলতম দল মালেয়েশিয়া। এই থাইল্যান্ডের বিপক্ষেও মাত্র ৩৬ রান তুলে যারা হেরেছিল ম্যাচ। ক্রিকেটীয় অনিশ্চয়তা মাথায় রাখলেও বাংলাদেশের ফাইনাল খেলাকে বলা যায় কেবল সময়ের ব্যাপার।
থাইল্যান্ডকে বড় ব্যবধানে হারানোর ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। বাংলাদেশের মূল পেসার জাহানারা আলম চতুর্থ ম্যাচে এসে দেখা পেয়েছেন টুর্নামেন্টের প্রথম উইকেটের।
নতুন বলে তার সঙ্গী অধিনায়ক সালমা খাতুন ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন এই অফ স্পিনার। ম্যাচ সেরাও তিনিই।
৪ ওভারে ১০ রানে দুটি উইকেট নিয়েছেন নাহিদা আক্তার, ৯ রানে একটি ফাহিমা খাতুন। ভারত বধের ম্যাচ সেরা রুমানা আহমেদ নিয়েছেন একটি উইকেট।
সহজ রান তাড়ায় বাংলাদেশ হারায় কেবল একটি উইকেট। ৮ রানে ফেরেন শামিমা সুলতানা। আয়েশা রহমান ও নিগার সুলতানার ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে জিতে যায় বাংলাদেশ।
দুজনই খেলেছেন ২৮ বল, দুজনই অপরাজিত ২৫ রানে। আয়েশা ২ চারের সঙ্গে মেরেছেন একটি ছক্কা, নিগার মেরেছেন তিনটি চার।

সংক্ষিপ্ত স্কোর
থাইল্যান্ড : ২০ ওভারে ৬০/৮ (নাটায়া ১৫, সিরিন্ত্রা ১৪*, সরনারিন ১৩; জাহানারা ১/১০, সালমা ২/৬, নাহিদা ২/১০, খাদিজা ১/১৪, ফাহিমা ১/৯, রুমানা ১/৯)।
বাংলাদেশ : ১১.১ ওভারে ৬২/১ (শামিমা ৮, আয়েশা ২৫*, নিগার ২৫*)
ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ : সালমা খাতুন

সূত্র : বিডিনিউজ