ফিরছেন মার্সেলো

আপডেট: 01:39:19 06/07/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে লেফট ব্যাক মার্সেলো শুরুর একাদশে ফিরছেন বলে নিশ্চিত করেছেন ব্রাজিলের কোচ তিতে। এছাড়া রবের্তো ফিরমিনোর পরিবর্তে একাদশে গাব্রিয়েল জেসুসকে রাখার ব্যাখ্যাও দিয়েছেন তিনি।
গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে দশম মিনিটে পিঠের ব্যথায় মাঠ ছাড়েন মার্সেলো। তার বদলি হয়ে চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো মাঠে নামেন আতলেতিকো মাদ্রিদের ফিলিপে লুইস। মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে শুরু থেকেই লুইসের ওপর ভরসা রেখেছিলেন তিতে।
সংবাদ সম্মেলনে ব্রাজিলের কোচ জানান, দলে ফিরছেন ৩০ বছর বয়সী মার্সেলো।
“আমি মার্সেলো ও ফিলিপে লুইসের সঙ্গে কথা বলেছিলাম। ওই ম্যাচগুলোতে ফিলিপে লুইস খুব ভালো খেলেছে। কিন্তু মার্সেলো ফিরে আসছে।”
শেষ আটে ব্রাজিলের নেতৃত্ব দেবেন সেন্টার ব্যাক মিরান্দা। আর দুই হলুদ কার্ডের নিষেধাজ্ঞায় খেলতে না পারা মিডফিল্ডার কাসেমিরোর পরিবর্তে আসবেন ফের্নানদিনিয়ো।
সংবাদ সম্মেলনে মেক্সিকোর বিপক্ষে রবের্তো ফিরমিনোর একাদশে না থাকা নিয়ে কথা বলতে হয়েছে তিতেকে। এখন পর্যন্ত ব্রাজিলের শুরুর একাদশে জায়গা পাননি লিভারপুলের এই ফরোয়ার্ড। তার বদলে জেসুসকে একাদশে রাখা প্রসঙ্গে তিতে বলেন, “খেলা সাজানো হয় ম্যাচ অনুযায়ী। বহুমুখিতা একটা ভূমিকা রাখে। জেসুসের সেটা আছে এবং আমরা তার সাথে মানিয়ে নিতে পারি। বদলি হিসেবে যোগ দেওয়া সব খেলোয়াড়ই কার্যকর হয়েছে।”
“সার্বিয়া ম্যাচের পরের অবস্থা নিয়ে আমি এখানে একটা স্বীকারোক্তি দিচ্ছি। সাধারণত আমি সবাইকে জড়িয়ে ধরি, বেশি কিছু বলি না কারণ চেঞ্জিং রুম কথা বলার জায়গা নয়। কিন্তু আমি ফিরমিনোকে জড়িয়ে ধরেছিলাম এবং বলেছিলাম বেঞ্চ থেকে তুমি যে দুটো ম্যাচ খেলেছ, গোলটা তোমার প্রাপ্য।”
“সে কী বলেছিল আমি বলতে পারব না। তবে সে এমন কিছুই বলেছিল, ‘আমি সত্যি খুশি’। কোচকে অবশ্যই দলের প্রয়োজনটা বুঝতে হবে।”
শুক্রবার কাজান অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ১২টায় শেষ আটে খেলতে নামবে তিতের দল।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন