ফিরতে তিন মাসও লাগতে পারে নেইমারের

আপডেট: 01:24:11 02/03/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : প্রাথমিকভাবে ছয় থেকে আট সপ্তাহ নেইমারের মাঠের বাইরে থাকার কথা বলেছিল প্যারিস সেন্ত জার্মেই। কিন্তু ব্রাজিলের চিকিৎসক জানালেন, অস্ত্রোপচার করে নেইমারের সেরে উঠে মাঠে ফিরতে লেগে যেতে পারে তিন মাস! অর্থাৎ বিশ্বকাপের মাত্র দুই সপ্তাহ আগে তাকে দেখা যেতে পারে মাঠে।
মার্শেইর বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ খেলার সময় গোড়ালিতে চোট পান নেইমার। তার পা তো মচকে গেছেই, পঞ্চম মেটাটারসালে ধরেছে চিড়। মানে অস্ত্রোপচার করা বাধ্যতামূলক। আগামী শনিবার ব্রাজিলে ছুরি কাঁচির নিচে যাবেন এই তারকা।
বেলো হরিজন্তের মার্তে দেই হাসপাতালে এদিন সকালে অস্ত্রোপচার করা হবে নেইমারের। বৃহস্পতিবার তিনি রিও ডি জেনিরোর গালেয়াও বিমানবন্দরে পৌঁছান। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা হয় তার চিকিৎসক রোদ্রিগো লাসমারের সঙ্গে।
২৬ বছর বয়সী ফরোয়ার্ডের সফল অস্ত্রোপচারের ব্যাপারে আশাবাদী লাসমার, ‘আমরা আশা করি অস্ত্রোপচার করানোর জন্য সুস্থ অবস্থায় থাকবে সে। সেরে ওঠার সময় হতে পারে আড়াই থেকে তিন মাস। প্রত্যেক খেলোয়াড় আলাদা। পরিস্থিতি কেমন ও সেরে ওঠার মতো করে সব হচ্ছে কিনা সেটা দেখতে হবে।’
নেইমারের মানসিক অবস্থা নিয়ে এই চিকিৎসক বলেছেন, ‘নেইমার কষ্ট পেয়েছে। কিন্তু সে বুঝতে পারছে অন্য কোনো উপায় নেই। যত তাড়াতাড়ি সম্ভব ফিরতে কাজ করবে সে। তাকে যত দ্রুত প্রস্তুত করা যায়, আমরা সেই জন্য সব চেষ্টা করব।’
ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা হাতে নেওয়ার মিশন ব্রাজিল শুরু করবে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। তার তিন দিন আগে মস্কোতে সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধন করবে স্বাগতিক রাশিয়া।
সূত্র : ইএসপিএনএফসি, মার্কা, বাংলা ট্রিবিউন

আরও পড়ুন