ফের সেরা হলেন আজাদ

আপডেট: 09:59:26 04/11/2018



img

স্টাফ রিপোর্টার : ঝিনাইদহের সাংবাদিক আজাদ রহমান প্রথম আলো পত্রিকার এবারো বর্ষসেরা রিপোর্টার নির্বাচিত হয়েছেন।
প্রথম আলো পত্রিকায় কর্মরত সাংবাদিকদের মধ্যে তিনি ২০১৮ সালে সেরা প্রতিনিধির স্থান লাভ করেছেন। নানা আকর্ষণীয় প্রতিবেদনের কারণে কর্তৃপক্ষ তাকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করেন।
আজ রোববার ঢাকায় প্রথম আলোর প্রধান কার্যালয়ে পত্রিকার ২০ বছর পূর্তি অনুষ্ঠানে কর্তৃপক্ষ এই ঘোষণা দেন। অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
পুরস্কৃত সাংবাদিক আজাদ রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, এটা সম্ভব হয়েছে সততা ও নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করে যাওয়ার কারণে।
ইতিপূর্বে ২০০৬ সালে তিনি বর্ষসেরা প্রতিনিধি নির্বাচিত হন।
আজাদ রহমান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাঁপালী গ্রামের মৃত নুর আলী মণ্ডলের ছেলে। তিনি ১৯৮৯ সালের মার্চ মাসে সংবাদপত্রে কর্মজীবন শুরু করেন। প্রথমে দুই বছর যশোর থেকে প্রকাশিত রানার পত্রিকায় কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। এরপর ১৯৯১ সালে খুলনা থেকে প্রকাশিত দৈনিক পূর্বাঞ্চল পত্রিকায় একই উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘ ছয় বছর কাজ করেন। এ সময় তিনি ১৯৯৪ সালে পূর্বাঞ্চল পত্রিকার মফস্বল প্রতিনিধিদের মাঝে প্রথম স্থান অধিকার করে পুরস্কৃত হন।
১৯৯৬ সালের পর যশোর থেকে লোকসমাজ প্রকাশিত হলে তিনি ওই পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি হিসেবে যোগ দেন। শুরু হয় তার জেলা পর্যায়ের সাংবাদিকতা। ১৯৯৮ সালে লোকসমাজ পত্রিকার মফস্বল প্রতিনিধিদের মধ্যে প্রথম স্থান লাভ করে আবারো পুরস্কৃত হন আজাদ।
এরপর ঢাকা থেকে প্রথম আলো পত্রিকা প্রকাশিত হলে তিনি ওই পত্রিকায় যোগদান করেন। ২০০৭ সালের জুন মাসে তাকে কর্তৃপক্ষ স্টাফ রিপোর্টার হিসেবে পদোন্নতি দেন।
আজাদ রহমান ২০০০ সালে ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন