বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা

আপডেট: 06:17:15 01/08/2019



img

স্টাফ রিপোর্টার : শোকাবহ আগস্ট স্মরণে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। সেখানে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে প্রত্যয় ব্যক্ত করেন যবিপ্রবি পরিবারের সদস্যরা।
আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা যাত্রা শুরু করেন। বেলা দেড়টার দিকে বঙ্গবন্ধুর সৌমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মচারী সমিতি, যবিপ্রবি ছাত্রলীগ, যবিপ্রবির নীল দলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত সকলের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধুর সমাধিসৌধের মসজিদের খতিব মাওলানা সামিউল ইসলাম। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন। শোকের মাসের শুরুতে বিশ্ববিদ্যালয়ের পরিবারের সব সদস্যরা কালো ব্যাজও ধারণ করেন।

আরও পড়ুন