বাংলাদেশের সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া

আপডেট: 07:23:00 09/05/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : মাস কয়েক আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছিল ভবিষ্যৎ সূচি অনুযায়ী তাদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করার সম্ভাবনা পড়তির দিকে। এবার অস্ট্রেলীয় বোর্ড জানিয়ে দিয়েছে, দেশের মাটিতে সাকিব-তামিমদের বিপক্ষে সিরিজ আয়োজনে তারা অপারগ।
আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল। সূচি প্রকাশের শুরু থেকেই অসিরা অনাগ্রহই দেখিয়ে আসছিল। আজ বুধবার দেশটির বোর্ড আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)  জানিয়ে দেয়, সিরিজ আয়োজন করতে সমর্থ নয় তারা।
শেষবার অসি বোর্ড জানিয়েছিল বাংলাদেশ সিরিজ থেকে স্পন্সরের অভাব ও আর্থিকভাবে তেমন লাভ দেখছে না তারা। আর্থিকভাবে তেমন লাভ না করার ব্যাপারটিও ব্যাখ্যা করেছে সিএ। ক্রিকেট থেকে ফুটবলের প্রতিই সে দেশের মানুষ বেশি আকৃষ্ট হওয়ায় বাংলাদেশের সঙ্গে সিরিজে টিকিট বা অন্য কোনো খাত থেকে লাভের আশা করছে না অস্ট্রেলিয়ার বোর্ড।
সফর আয়োজনের জন্য এত অপেক্ষা করেও বিসিবিকে শুনতে হলো নেতিবাচক সিদ্ধান্ত। অবশ্য এরপরেও হাল ছাড়ছেন না বাংলাদেশি ক্রিকেট সংস্থার প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমরা আরো কিছু বিকল্প প্রস্তাব দিয়েছি তাদের। এখন তাদের ফিরতি সিদ্ধান্ত শোনার জন্য অপেক্ষা করছি।’
সর্বশেষ অস্ট্রেলিয়ায় পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ গিয়েছিল ২০০৩ সালে। মাঝে ২০০৮ সালে অবশ্য আবার গিয়েছিল মাশরাফি বিন মর্তুজারা, তবে সেবার শুধুই তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ।
সূত্র : এনটিভি