বাবার বাতিল, টিকলো ছেলের মনোনয়নপত্র

আপডেট: 08:43:09 02/12/2018



img

তারেক মাহমুদ, কালীগঞ্জ (ঝিনাইদহ) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষ হয়েছে রোববার।
ঝিনাইদহ-২ আসনে বিএনপি নেতা মসিউর রহমানের মনোনয়নপত্র বাতিল হলেও তার ছেলে ইব্রাহিম রহমান রুমির মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন জেলা রির্টানিং অফিসার।
মসিউর রহমান জেলা বিএনপির সভাপতি, খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য। দুদকের দায়ের করা মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এমনটি হতে পারে বুঝতে পেরেই ছেলে রুমিও একটি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে বিএনপিতে ইব্রাহিম রুমির কোনো পদ নেই।
এবার ঝিনাইদহ-২ (হরিণাকুণ্ডু-সদরের একাংশ) আসন থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য মো. মসিউর রহমান, তার ছেলে ইব্রাহিম রহমান রুমি, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল মজিদ, সহ-সভাপতি অ্যাডভোকেট এসএম মশিয়ুর রহমান, স্বতন্ত্র মীর রবিউল ইসলাম লাবলু, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, বর্তমান এমপি তাহজিব আলম সিদ্দিকী সমি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) অ্যাডভোকেট আসাদুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফখরুল ইসলাম, গণফ্রন্টে হাফিজ উদ্দীন আহমেদ, স্বতন্ত্র ইউসুপ পারভেজ ও জাকের পার্টির মো. আবু তালেব সেলিম- মোট ১২ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।।
যাচাই-বাছাইয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মসিউর রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ, জাকের পার্টির আবু তালেব সেলিম, স্বতন্ত্র ইউসুফ পারভেজ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী মীর রবিউল ইসলাম লাবলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রির্টানিং কর্মকর্তা।

আরও পড়ুন