বিএনপির প্রার্থী তাবিথ

আপডেট: 02:22:38 14/01/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে চূড়ান্ত করা হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) রাতে দলটির স্থায়ী কমিটির বৈঠকে তাবিথের মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করা হয়।
বৈঠকে অংশ নেওয়া স্থায়ী কমিটির একজন সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।
বৈঠকে অংশ নেওয়া এক নেতা জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে চূড়ান্ত করেছেন। তবে আনুষ্ঠানিকতার জন্য আগামীকাল মনোনয়ন ফরম বিক্রি করা হবে। এরপর সোমবার অথবা মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হবে।
এছাড়া, বৈঠকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে দলের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের তালিকা চূড়ান্ত করতে ঢাকা মহানগর বিএনপিকে দায়িত্ব দেওয়া হয়েছে।
এর আগে শনিবার রাত দশদিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘রবিবার আগ্রহী প্রার্থীরা দশ হাজার টাকা দিয়ে পল্টন কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হবে।’
মির্জা ফখরুল বলেন, ‘আগামী সোমবার (১৫ জানুয়ারি) ২৫ হাজার টাকাসহ মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।’
ওই দিনই রাত সাড়ে আটটায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে গুলশান কার্যালয়ে সাক্ষাৎ করবেন বলেও জানান তিনি।
শনিবার রাত সাড়ে নয়টায় দলের স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়ে রাত ১১টায় শেষ হয়। বৈঠকে সভাপতিত্ব করেন চেয়ারপারসন খালেদা জিয়া।
বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, লে. জে. (অব.) মাহবুবুর রহমান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন