বিজিবির কথিত সোর্সদের কাছ থেকে শাড়ি উদ্ধার

আপডেট: 10:52:04 25/07/2018



img

স্টাফ রিপোর্টার : যশোরের নাভারন হাইওয়ে পুলিশ যশোর-বেনাপোল মহাসড়কের কলাগাছি থেকে ভারতীয় উন্নতমানের ৭৮ পিচ শাড়িসহ বিজিবির দুইজন কথিত সোর্স ও এক পিকআপ চালককে আটক করেছে। এ সময় চোরাচালানের পণ্য পরিবহনের অভিযোগে পিকআপটি জব্দ করা হয়।
এই ঘটনা মঙ্গলবার রাতের।
আটক ব্যক্তিরা হলেন, যশোরের অভয়নগর উপজেলার বনগ্রামের মাসুদুর রহমানের ছেলে মাহফুজ আলম (৩২), একই গ্রামের মোতাহার মোল্যার ছেলে উজ্জ্বল হোসেন বিপ্লব (২৮) ও বুইকরা গ্রামের আমিরুলের ছেলে রিয়াদ মাহমুদ (৩২)।
আটক মাহফুজ আলম ও বিপ্লব নিজেদের বিজিবির সোর্স দাবি করে বলেন, ‘বিজিবিকে চোরাচালানি পণ্য আটকের ব্যাপারে তথ্য দিলে বিজিবি সেই পণ্য আটক করে আমাদের শাড়িগুলো দেয়। সেগুলো একটি পিকআপে করে নিয়ে বাড়িতে যাচ্ছিলাম। পথে পুলিশ আমাদের আটক করে।’
বিজিবি আটক শাড়িগুলো দিয়েছে কিনা জানতে চাইলে বেনাপোল ক্যাম্পের সুবেদার মনির হোসেন বলেন, ‘আমরা কোনো শাড়ি কাউকে দেওয়ার প্রশ্নই ওঠে না। যা ধরেছি তা আমরা জমা করেছি।’
অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওরা এক সময় সোর্সের কাজ করত। এখন আর করে না। ওরা এখন চোরাচালানি।’
নাভারন হাইওয়ে পুলিশের সার্জেন্ট পলিটন মিয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সড়কের কলাগাছিতে পিকআপটি থামিয়ে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে আনা হয়। পরে তল্লাশি করে দুটি বস্তার মধ্যে ৭৮ পিস ভারতীয় শাড়ি পাওয়া যায়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দিয়ে ঝিকরগাছা থানায় সোপর্দ করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন