বিত্তশালীদের নাম যখন গরিবের তালিকায়

আপডেট: 05:14:30 07/04/2019



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় ভিজিডি কর্মসূচির উপকারভোগীদের তালিকায় বিত্তশালীদের নাম রয়েছে বলে অভিযোগ উঠেছে।
উপজেলার লতা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের উপকারভোগীদের তালিকায় সুকৃতি মণ্ডলের স্ত্রী রনজিতা মণ্ডল (৪১), ভবেশ রায়ের স্ত্রী রুপালি রায় (৩৩), অসীম রায়ের স্ত্রী পুষ্পরানি রায় (৪৬), কিশোর রায়ের স্ত্রী সুবর্ণা রায় (২২), বিকাশ সরকারের স্ত্রী প্রিয়াংকা সরকার (২৭), তাপস রায়ের স্ত্রী প্রিয়াংকা রায় (২৭), শোণিত মণ্ডলের স্ত্রী বিউটি মণ্ডল (৩৩), প্রকাশচন্দ্র মণ্ডলের স্ত্রী শিখারানি মণ্ডল (৪৪), অশোক রায়ের স্ত্রী জ্যোৎস্না রায়ের (৩৯) নাম রয়েছে। এর প্রতিবাদ করে রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।
অভিযোগে বলা হয়েছে, রনজিতা মণ্ডলের স্বামী সুকৃতি মণ্ডলের নামে ৩৮ বিঘা জমি, পাকা বাড়ি ও ৪-৫টি চিংড়ি ঘের রয়েছে। একইভাবে প্রত্যেকের নামে যথেষ্ট পরিমাণ জায়গায়-জমি, পাকা ঘর-বাড়ি থাকা স্বত্ত্বেও ভিজিডি তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।
বলা হয়, গরিব হিসেবে উপকারভোগীর তালিকায় ওই ওয়ার্ডের ১১ জনের নাম দেওয়া হয়েছে; যার মধ্যে নয়জনই অবস্থাসম্পন্ন।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুল বারী অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, সংশ্লিষ্ট ইউপি সদস্য দেবাশীষ বিশ্বাস ও মহিলা সদস্য সুষমারানি এই তালিকা তৈরি করেছেন।
তবে অভিযুক্ত ইউপি সদস্য সুষমা দাবি করেছেন, তালিকায় তার দেওয়া কোনো নাম নেই। সব নাম পুরুষ সদস্য দেবাশীষ বিশ্বাস দিয়েছেন।
বক্তব্য জানার জন্য দেবাশীষের নাম্বারে যোগাযোগ করলেও সেটি বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন