বিদ্যুৎ উপ-কেন্দ্রে আগুন, অন্ধকারে ঝিনাইদহ জেলা

আপডেট: 06:48:29 31/03/2019



img
img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহে বিদ্যুৎ উপ-কেন্দ্রে আগুন লেগে জেলার সব উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।
আগুনে ৩৩/১১ কেভি উপকেন্দ্রের নিয়ন্ত্রণ কক্ষের ছয়টি প্যানেল পুড়ে যায়। সংবাদ পেয়ে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।
সোমবার বিকেল চারটার দিকে নিয়ন্ত্রণ কক্ষের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ ঘটনার পর থেকে জেলার সব উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।
দুর্ঘটনার পর বিকেলেই খুলনা থেকে প্রকৌশলীদের ডাকা হয়েছে। ডাকা হয়েছে জেলার সংশ্লিষ্ট বিভাগের সব উপজেলা ইউনিটের কর্মকর্তাদের। তারা বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন। তবে কখন বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে তা বলতে পারেননি কেউ।
ঝিনাইদহ বিদ্যুৎ উপকেন্দ্রের প্রকৌশলী জহির উদ্দীন জানান, বিকেল চারটার সময় হঠাৎ শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ছড়িয়ে পড়ে। মাত্র আধা ঘণ্টার মধ্যে ছয়টি প্যানেল ভস্মিভূত হয়।
তিনি বলেন, ‘আমরা যত দ্রুত সম্ভব বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে কাজ করছি। তবে নিয়ন্ত্রণ কক্ষ মেরামত করতে এক সপ্তাহ পর্যন্ত লেগে যেতে পারে।’
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দিলীপকুমার সরকার বলেন, ‘আমরা সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করি।’
তবে, ঝিনাইদহ বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী পরিতোষকুমার সরকার দাবি করেন, আগুন না, ধোঁয়ার মতো সৃষ্টি হয়েছিল। এরপর কয়েকটি প্যানেল বিকল হয়ে গেছে।
‘আমাদের প্রকৌশলীরা কাজ শুরু করেছে। রাতের মধ্যে জেলার সব উপজেলা বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে পারবো,’ বলেন এই কর্মকর্তা।

আরও পড়ুন