বৃক্ষ রোপণে পুরস্কার পাচ্ছেন দেবহাটার ইউএনও

আপডেট: 08:35:12 11/07/2018



img

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি : দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ বৃক্ষ রোপণে জাতীয় পুরস্কার ২০১৭-এর জন্য মনোনীত হয়েছেন।
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বন শাখা-২ এর ২২.০০.০০০০.০৬৭.৪৩.০০০৯.১৬-১৬৩ নম্বর স্মারকে ‘গ’ শ্রেণিতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে বলে জানানো হয়। আগামী ১৮ জুলাই ২০১৮ তারিখে প্রধানমন্ত্রী এই পুরস্কার প্রদান করবেন।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, ইউএনও হাফিজ-আল আসাদ দেবহাটা উপজেলায় যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি বৃক্ষ রোপণের ওপর বিশেষ গুরুত্ব দেন। তিনি উপজেলা পরিষদ এলাকার মধ্যে ওষধি গাছের বাগান সৃজন করেন। সেখানে তিনি বিভিন্ন প্রজাতির দুর্লভ গাছের চারা রোপণ করেছেন। এছাড়া তিনি প্রায় তিন একর জায়গায় বিভিন্ন প্রজাতির বনজ, ফলদ, ভেষজ (ওষধি) ছাড়াও শোভাবর্ধনকারী ও দেশীয় বিলুপ্তপ্রায় গাছের চারা রোপণ করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, দেশি ফল, টক জাতীয় ফল, ওষধি গাছ রক্ষা এবং নতুন প্রজন্মকে গাছগুলোর সঙ্গে পরিচিত করাতে এই উদ্যোগ। এছাড়া বিলুপ্তপ্রায় গাছসমূহকে রক্ষা করাও উদ্দেশ্য।
ইউএনও বলেন, আরো একাধিক বাগান সৃষ্টি এবং বৃহৎ পরিসরে বৃক্ষ রোপণ করে জনগণকে সম্পৃক্ত করে বৃক্ষ রোপণে উৎসাহিত করা হবে।

আরও পড়ুন