বেনাপোলে আবার সোনার ‘ডিম পাড়লেন’ যাত্রী

আপডেট: 02:20:21 08/06/2018



img

স্টাফ রিপোর্টার : একদিনের ব্যবধানে আবার বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় সাত পিস (৭০০ গ্রাম) সোনার বারসহ লাভলু ব্যাপারী (২৫) নামে এক যাত্রীকে আটক করেছেন কাস্টম কর্মকর্তারা।
বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার সময় ওই যাত্রী চেকপোস্ট কাস্টমস-ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে ভারতে ঢোকার সময় তার শরীর তল্লাশি করে পায়ু পথ থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। 
আটক লাভলু শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বিকেনগর গ্রামের আব্দুল মান্নান ব্যাপারীর ছেলে। তার পাসপোর্ট নম্বর বিপি-০৫০৫১৮৮।
বেনাপোল কাস্টম হাউসের ডেপুটি কমিশনার জাকির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিকেল থেকে চেকপোস্টে কাস্টমসের নজরদারি বাড়ানো হয়। সন্ধ্যার দিকে কাস্টমস-ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে ঢোকার সময় লাভলুর গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি তার শরীরে সোনার বার বহনের কথা অস্বীকার করেন। পরে ক্লিনিকে নিয়ে এক্সরে করিয়ে সোনার বার নিশ্চিত হয়ে রাত সাড়ে সাতটায় জুস ও পানি খাইয়ে পায়ু পথ দিয়ে তা বের করা হয়। উদ্ধার করা সোনার বারের ওজন ৭০০ গ্রাম; যার দাম প্রায় ৩২ লাখ টাকা। আটক সোনা কাস্টমস গুদামে জমা দেওয়া হয়েছে। ঘটনার ব্যাপারে মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।
এর আগে মঙ্গলবার সকালে একই স্থান থেকে এক কেজি ৩০০ গ্রাম সোনাসহ মহিউদ্দিন ভূঁইয়া নামে এক পাচারকারীকে আটক করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা।