বেনাপোলে গাড়ির কাগজপত্র পরীক্ষায় শিক্ষার্থীরাও

আপডেট: 06:32:01 08/08/2018



img
img

স্টাফ রিপোর্টার : বিশেষ পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশের সঙ্গে মিলে শিক্ষার্থীরা যশোর -বেনাপোল মহাসড়কে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করেছে।
বুধবার সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত বেনাপোল-যশোর মহাসড়কের দিঘীরপাড় এলাকায় বেনাপোল হাইস্কুল ও মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পুলিশের সঙ্গে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করতে নামে। যাদের কাছে যানবাহনের কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়নি বেনাপোল পোর্ট থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করে।
ট্রাফিক ইনসপেক্টর আব্দুল মান্নান বলেন, এভাবে অভিযান চললে সরকারও রাজস্ব পাবে আর যানবাহনের কাগজপত্রও ঠিক করবে মালিকরা। বেলা দুইটা পর্যন্ত ট্রাফিক পুলিশ ও বেনাপোল পোর্ট থানা পুলিশ যৌথভাবে ২৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে। এসব যানবাহনের মধ্যে অধিকাংশ মোটরসাইকেল ও বাস।
বেনাপোল পোর্ট থানার সেকেন্ড অফিসার শরীফ হাবিবুর রহমান বলেন, এভাবে এক মাস যানবাহনের কাগজপত্র তল্লাশি করা হবে। এর ফলে যানবাহনের মালিকরা কাগজপত্র ঠিক করে সড়কে উঠবে।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ মাসুদ করিম বলেন, পুলিশ কোনো যানবাহনের চালক ও মালিককে হয়রানি না করে তাদের কাগজপত্র ঠিক আছে কিনা তা পরীক্ষা করে আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে। এর ফলে অবৈধ যানবাহনের সংখ্যা কমে আসবে।

আরও পড়ুন