বেনাপোলে চোরাচালানিদের লক্ষ্য করে বিজিবির গুলি

আপডেট: 03:54:30 08/01/2018



img

স্টাফ রিপোর্টার : বেনাপোলে পৃথক অভিযানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চোরাচালনিদের লক্ষ্য করে চার রাউন্ড গুলিবর্ষণ করে ভারতীয় মদ, ফেনসিডিল, শাড়ি, সিগারেট স্যান্ডেল, কেডসসহ দুই নারীসহ তিন চোরাচালানিকে আটক করেছে। রোববার রাত দটা দিকে বেনাপোল পোর্ট থানার ছোটআঁচড়া মাঠের মধ্যে এ ঘটনা ঘটে।
আটক ব্যক্তিরা হলেন. বেনাপোল পোর্ট থানার ভবারবেড় গ্রামের  আফতাফ হোসেনের ছেলে গফফার হোসেন (২২), তোরাবের স্ত্রী আলেয়া বেগম (৪০) এবং তার মেয়ে  খাদিজা পারভিন (১৯)।
বিজিবি বেনাপোল ক্যাম্পের নায়েক সুবেদার শহিদুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ছোটআঁচড়া গ্রামের মাঠের মধ্যে অবস্থান নেয় বিজিবির একটি টহল দল। রাত দশটার দিকে চোরাচালানিদের চ্যালেঞ্জ করলে তারা ইটপাটকেল ছুড়তে থাকে এবং চোখের ওপর টর্চলাইটের আলো ফেলতে থাকে। তখন নিরুপায় হয়ে চার রাউন্ড গুলি ছোড়া হয়। গুলির শব্দে চোরাচালানিরা মালামাল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। অন্যরা পালাতে পারলেও ধরা পড়ে দুই নারীসহ তিন চোরাচালানি। পরে সেখান থেকে ৭৯৫ কার্টন ইজি গোল্ড সিগারেট, ২২ পিস উন্নত মানের শাড়ি,  ৬০  বোতল ফেনসিডিল, ৬৮ জোড়া স্যান্ডেল, ৬২ জোড়া কেডস উদ্ধার করা হয়।’
আটককৃত চোরাচালানিদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা পণ্য বেনাপোল শুল্ক গুদামে জমা করা হয়েছে বলে সুবেদার শহিদুল ইসলাম জানান।
এদিকে সোমবার দুপুরে বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা জিএম পরিবহনের একটি গাড়ির বক্স থেকে দশ বোতল ভারতীয় বিভিন্ন ব্রান্ডের মদ উদ্ধার করেন।

আরও পড়ুন