বেনাপোলে ডলার ইয়াবা ফেনসিডিল মদ উদ্ধার

আপডেট: 07:49:57 30/11/2018



img

স্টাফ রিপোর্টার : বেনাপোলের বিভিন্ন সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪০ হাজার মার্কিন ডলার, ৮০২ বোতল ফেনসিডিল, চার হাজার পিস ইয়াবা, গাঁজা ও ৩৮ বোতল ভারতীয় মদসহ তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি।
শুক্রবার সকালে অভিযানে এসব পণ্য উদ্ধার করা হয়।
আটক ব্যক্তিরা হলেন, বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের সাহেব আলীর ছেলে জাহিদ হোসেন (১৮), ঝিকরগাছা উপজেলার হাসানের ছেলে নাহিদ (১৯) ও শার্শার টেংরাখালী গ্রামের কেরামত আলীর ছেলে আব্দুর জব্বার (৪০)।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল ক্যাম্প কমান্ডার সুবেদার মনির হোসেন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, ভারত থেকে বিপুল পরিমাণ ডলার ও ফেনসিডিলের চালান বাংলাদেশে প্রবেশ করছে। এমন খবর পেয়ে বেনাপোলের গাতিপাড়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে জাহিদ নামে এক যুবককে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে ৪০ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়।
এদিকে, শিকড়ি মাঠ থেকে ৫০৯ বোতল ফেনসিডিলসহ আটক করা হয় নাহিদ হোসেন নামে এক যুবককে।
আর শিকারপুর সীমান্তে অভিযান চালিয়ে ২৯৩ বোতল ফেনসিডিলসহ আটক করা হয় আব্দুর জব্বার নামে এক ব্যক্তিকে।
বৃত্তিআচড়া এলাকা থেকে ৩৮ বোতল ভারতীয় মদ উদ্ধার করে বিজিবি। বিজিবির অভিযানে মদ ফেলে পালিয়ে যায় মাদক পাচারকারী।
অপরদিকে খুলনা ২১ ব্যাটালিয়নের অগ্রভুলোট বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত থেকে প্রায় চার হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২০০ গ্রাম গাঁজা জব্দ করেন।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আটক মাদকদ্রব্য, ডলার, ইয়াবাসহ পাচারকারীদেরকে বেনাপোল ও শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।