বেনাপোলে ফের কোটি টাকার সোনাসহ আটক ২

আপডেট: 09:58:51 10/08/2018



img

স্টাফ রিপোর্টার : ১১ ঘণ্টার ব্যবধানে বেনাপোল সীমান্ত থেকে আরো ১১টি সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। দুই কেজি ওজনের এই সোনা ভারতে পাচার করা হচ্ছিল।
শুক্রবার সকাল আটটার দিকে বেনাপোল পোর্ট থানার বেনাপোল-পুটখালী সড়কের শিকড়ি এলাকা থেকে সোনাসহ দুইজনকে আটক করে বিজিবি। তারা হলেন, বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন (৬২) ও একই থানার ভবারবেড় গ্রামের ইব্রাহিমের ছেলে ইসরাফিল (২২)।
৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক  লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল আটটার দিকে বেনাপোল বিজিবি কোম্পানি সদরের হাবিলদার মোজাম্মেল হোসেনের নেতৃত্বে তাদের একটি টহলদল বেনাপোল-পুটখালী সড়কের শিকড়ি এলাকায় অবস্থান নেয়। শিকড়ী বিজিবি পোস্টের সামনে পাকা রাস্তার উপর থেকে সফুরা খাতুন ও ইসরাফিলকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ১১টি সোনার বার উদ্ধার করেন বিজিবি সদস্যরা।
উদ্ধার করা সোনার ওজন দুই কেজি; যার বাজারমূল্য প্রায় ৯৬ লাখ টাকা।
আটক দুইজনকে সোনাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা লে. কর্নেল আরিফুল।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে বেনাপোলের শিকারপুর সীমান্ত থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম (৬২৪টি বার) সোনাসহ মহিউদ্দিন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করে বিজিবি। এতো বিপুল পরিমাণ সোনা উদ্ধারের ঘটনা বাংলাদেশে বিরল। উদ্ধার করা সোনা ভারতে পাচার করা হচ্ছিল।

আরও পড়ুন