বেনাপোলে বিপুল বৈদেশিক মুদ্রাসহ ৫ যাত্রী আটক

আপডেট: 04:27:10 09/02/2018



img
img

স্টাফ রিপোর্টার : ভারত থেকে পাচার হয়ে আসার পর বেনাপোল চেকপোস্ট এলাকায় শুক্রবার দুপুরে ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ বাংলাদেশি টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ বাংলাদেশি পাঁচ যাত্রীকে আটক করেছে বিজিবি। এদের মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী যাত্রী রয়েছে।
আটক ব্যক্তিরা হলেন, চাঁদপুর জেলার মতলব উপজেলার মৃত চিটু বোকাউলের ছেলে নজরুল ইসলাম, রাজধানীর মিরপুরের মৃত আব্দুর মান্নান খানের  ছেলে জুয়েল খান, একই এলাকার মৃত খবির উদ্দিনের ছেলে শহিদুর রহমান. নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আইয়ুব আলীর স্ত্রী শাহিদা বেগম ও  ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার মৃত কাওসার আলীর স্ত্রী ইয়াছমিন আক্তার।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক ইমামুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিপুল বৈদেশিক মুদ্রা নিয়ে কয়েক যাত্রী ভারত থেকে বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। সেই অনুযায়ী কাস্টমস তল্লাশি শেষ করে বের হয়ে আসার পর প্যাসেনজার টারমিনাল এলাকা থেকে ওই  পাঁচ যাত্রীকে আটক করে আইসিপি ক্যাম্পে নিয়ে আসেন বিজিবি সদস্যরা। সেখানে তাদের দেহ ও ব্যাগ তল্লাশি করে ২০ হাজার  ৯০০ ক্যানাডিয়ান ও  মার্কিন ডলার, ৩৫ লাখ ২০ হাজার ভারতীয় রুপি ও কয়েকটি মোবাইল সেট উদ্ধার করা হয়; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ লাখ টাকা সমমানের।
আটক ব্যক্তিদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা ইমামুল।

আরও পড়ুন