বেনাপোলে সোনাসহ ভারতীয় নাগরিক আটক

আপডেট: 07:49:27 08/06/2018



img

স্টাফ রিপোর্টার : বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরছিলেন রঞ্জন সাহা (৩৬) নামে এক ভারতীয় নাগরিক। গতিবিধি সন্দেজনক হওয়ায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন কাছে সোনা আছে কিনা। কিন্তু নিজের কাছে সোনা থাকার কথা অস্বীকার করেন তিনি। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা নাছোড়বান্দা। তারা ওই যাত্রীর গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করতে থাকেন। পরে তার শরীর তল্লাশি করে বিশেষ কৌশলে লুকানো প্যান্টের বেল্টের মধ্য থেকে ৩৫০ গ্রাম ওজনের সোনার পাত পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ১৬ লাখ টাকা।
ভারতগামী এই যাত্রীকে (পাসপোর্ট নম্বর জেড-৩৮৬৫১১৭) শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে কাস্টম-ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা করার আগেই কাস্টমস এলাকা থেকে আটক করা হয়। আটক রঞ্জন সাহা ভারতের কলকাতার বেহালা থানার ৩৪ নম্বর ভুপেননগর রোডের অনিল সাহার ছেলে।
বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপপরিচালক সাইফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন সোনার একটি চালান নিয়ে একজন পাসপোর্টধারী যাত্রী ভারত যাবেন। এ ধরনের সংবাদের ভিত্তিতে সকাল থেকে চেকপোস্টে নজরদারি বাড়ানো হয়। তাদের তৎপরতায়ই অবশেষে ধরা পড়েন ওই যাত্রী।
তিনি আরো জানান, রঞ্জন সাহাকে বেনাপোল পোর্ট থানায় সোনা পাচারের মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা সোনা বেনাপোল শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার রাতে চেকপোস্ট থেকে শরীয়তপুরের জনৈক লাভলু চৌধুরীর পায়ু পথ দিয়ে বের করে আনা হয় সাতটি সোনার বার।

আরও পড়ুন