বেনাপোলে ৪০ হাজার ডলারসহ ভারতীয় যাত্রী আটক

আপডেট: 07:39:00 07/08/2018



img

স্টাফ রিপোর্টার : ভারত থেকে নিয়ে আসার সময় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট এলাকায় জুতার মধ্য থেকে ৪০ হাজার মার্কিন ডলারসহ জিসান শেখ (৩৫) নামে ভারতীয় এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সদস্যরা; যা বাংলাদেশি সাড়ে ৩৩ লাখ টাকার সমপরিমাণ।
মঙ্গলবার দুপুরের দিকে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পার হওয়ার পর প্যাসেনজার টারমিনাল থেকে তাকে আটক করা হয়। আটক জিসান শেখ ভারতের ২৪ পরগনার ইকবালপুর এলাকার মোশারেফের ছেলে।
কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, ওই যাত্রী ভারতের পেট্রাপোল চেকপোস্ট পার হয়ে বেনাপোল চেকপোস্ট কাস্টমসে আসেন। পরে ব্যাগেজ তল্লাশির কাজ শেষে পার হওয়ার পর পাসেনজার টারমিনাল থেকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সদস্যরা তাকে আটক করে নিজেদের অফিসে নিয়ে আসেন। পরে তার শরীর তল্লাশি করার এক পর্যায়ে পায়ের জুতার মধ্যে ৪০ হাজার মার্কিন ডলার থাকার কথা স্বীকার করেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের আন্তর্জাতিক চেকপোস্ট বেনাপোল সার্কেলের রাজস্ব কর্মকর্তা ছবিরানী দত্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে বৈদেশিক মুদ্রাসহ আটক জিসান শেখকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন