বেনাপোল সীমান্তে ৬৪ লাখ টাকাসহ আটক

আপডেট: 02:33:01 15/02/2018



img

স্টাফ রিপোর্টার : বেনাপোলের রঘুনাথপুর সীমান্তে অভিযান চালিয়ে বাবু মিয়া (৪৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি; যাকে হুন্ডি ব্যবসায়ী বলা হচ্ছে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে বাংলাদেশি ৬৪ লাখ টাকা।
আটক বাবু মিয়া বেনাপোলের সর্বাংহুদা গ্রামের মৃত রমজান আলীর ছেলে। বুধবার (১৪ ফেব্রুয়ারি ) রাত আটটা ৪০ মিনিটের দিকে তাকে আটক করা হয়। ৪৯ বিজিবির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজিবি জানিয়েছে, বুধবার রাতে রঘুনাথপুর সীমান্তের মাঠের মধ্য দিয়ে বিপুল পরিমাণ হুন্ডির টাকা নিয়ে কয়েকজন হুন্ডি ব্যবসায়ী বাংলাদেশে ঢুকবে বলে খবর ছিল বিজিবির কাছে। রঘুনাথপুর ক্যাম্পের কমান্ডার হাবিলদার মামুনার রশিদ ফোর্স নিয়ে সীমান্তের ১৯ এর ৬ এস পিলারের পাশে গোপনে অবস্থান নেন। এসময় কয়েক হুন্ডি ব্যবসায়ী ভারত সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশের সঙ্গে সঙ্গে ধাওয়া করা হয়। তখন বাবুকে একটি ব্যাগসহ আটক করা হয়। তবে তার সঙ্গীরা পালিয়ে যায়। বাবুকে আটক করে ক্যাম্পে নিয়ে তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ৬৪ লাখ বাংলাদেশি টাকা পাওয়া যায়।
উদ্ধারকৃত টাকাসহ মানি লন্ডারিং আইনে মামলা দিয়ে বাবুকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল।