বৈঠক 'ব্যর্থ', পাটকল শ্রমিকদের আন্দোলন চলবে

আপডেট: 03:28:29 16/01/2018



img

খুলনা অফিস : খুলনার পাটকল শ্রমিকদের সঙ্গে প্রশাসনের বৈঠক দৃশ্যত ব্যর্থ হয়েছে। যে কারণে আন্দোলনে বিরতি দেননি শ্রমিকনেতারা।
খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার রাতে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পাটকলগুলোর প্রকল্পপ্রধানরা ‘পাটজাত পণ্য বিক্রির টাকা হাতে পেলে শ্রমিকদের মজুরি পরিশোধ করা হবে’ বলে প্রস্তাব দেন। এই প্রস্তাব মেনে তারা শ্রমিকদেরকে কাজে ফিরে যাওয়ার আহ্বান জানান।
কিন্তু শ্রমিকনেতাদের ভাষ্য, বকেয়া সব মজুরি এক সঙ্গে পরিশোধ না করা পর্যন্ত শ্রমিকরা কাজে ফিরে যাবেন না বলে তাদেরকে জানিয়েছেন। তারপরও তারা মিলে ফিরে গিয়ে শ্রমিকদের কাজে যোগদানের আহ্বান জানাবেন বলে আশ্বস্ত করেন।
বৈঠকে সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, রাষ্ট্রায়ত্ত আটটি পাটকলের প্রকল্পপ্রধান, সিবিএ নেতা, পুলিশের কর্মকর্তা, শ্রমিক অধিদপ্তরসহ সরকারি বেশ কয়েকটি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বকেয়া মজুরি প্রদানের দাবিতে গেল ২৮ ডিসেম্বর থেকে রাষ্ট্রায়ত্ত আটটি পাটকলের উৎপাদন বন্ধ রেখেছেন শ্রমিকরা। মিলগুলোতে পাঁচ থেকে ১২ সপ্তাহের মজুরি বাবদ ২৫ হাজার শ্রমিকের পাওনা রয়েছে প্রায় ৪০ কোটি টাকা।

আরও পড়ুন