ব্রাজিলের ভবিষ্যৎ খুঁজছেন তিতে

আপডেট: 01:10:03 03/08/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : নতুন ব্রাজিল গড়ার কাজ শুরু করে দিয়েছেন তিতে।
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ায় তিতের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা ছিল। তার সঙ্গে চুক্তি নবায়ন করে সেই শঙ্কা দূর করেছে ব্রাজিলের ফুটবল সংস্থা। আর তিতে এখনই ঝাঁপিয়ে পড়ছেন কাজে। আপাতত তিনি খুঁজছেন নতুন প্রতিভা। যারা আগামীর ব্রাজিলকে নেতৃত্ব দেবে। ব্রাজিলের সেই ভবিষ্যৎ খুঁজে পেতে একের পর এক ঘরোয়া ফুটবলের ম্যাচ দেখবেন তিতে।
ব্রাজিলের পরের ম্যাচ এক মাস পরে। আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল, নিউ জার্সিতে। বিশ্বকাপের পর ব্রাজিলের প্রথম ম্যাচ। এখনই এ নিয়ে কাজ শুরু করেছেন তিতে। গত বুধবার কোপা দো ব্রাসিলের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল গ্রেমিও ও ফ্ল্যামেঙ্গো। ম্যাচটি মাঠে বসে দেখেছেন তিতে। সেখানে দুজন ফরোয়ার্ডকে নাকি চোখেও ধরেছে তার। গ্রেমিওর লুয়ান আর ফ্ল্যামেঙ্গোর লিঙ্কন। এরপর তিতের কোচিং স্টাফের সদস্যরাও কোপা সুদামেরিকানার ম্যাচগুলো দেখবেন। দেখবেন কোপা লিবার্তাদোরেসের ম্যাচগুলোও।
পরের সপ্তাহেই তিতে পরবর্তী প্রীতি ম্যাচের দল ঘোষণা করবেন। সেখানে ঘরোয়া ফুটবলারদের আধিক্য থাকতে পারে। বিশেষ করে তিতে নতুন ডিফেন্ডার খুঁজছেন। থিয়াগো, মিরান্ডাদের বয়স ৩৩ হয়ে গেছে। ফিলিপে লুইসের বয়স পেরিয়েছে ৩২। পরের বিশ্বকাপে তাদের দেখার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। মার্সেলোও ৩০ পেরিয়েছেন। তারও বিকল্প তৈরি করার সময় এসে গেছে।
২০২২ বিশ্বকাপের আগে অবশ্য ব্রাজিল দুটি বড় টুর্নামেন্ট খেলবে। এর মধ্যে ২০১৯ কোপা আমেরিকা হবে তাদের দেশেই। ব্রাজিল এখনই বিশ্বকাপের হতাশা মোছার মিশন শুরু করেছে।
সূত্র : প্রথম আলো