ব্রাজিলের অগ্নিপরীক্ষা

আপডেট: 02:32:09 06/07/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে আছে বেলজিয়াম। নিজেদের গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই তারা জয় নিয়ে মাঠ ছেড়েছে। জাপানের বিপক্ষে নকআউট পর্বের খেলায় দুই গোলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। অন্যদিকে, ফিফা র্যাং কিংয়ে দুই নম্বরে থাকা ব্রাজিল গ্রুপ পর্বের প্রথম খেলায় সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হোঁচট খেলেও বাকি দুই ম্যাচে তারা টানা জয় নিয়েই নকআউট পর্ব নিশ্চিত করে। শেষ ষোলোর লড়াইয়ে তারা মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিত করে। দারুণ ফর্মে থাকা এ দুই দল শেষ আটে জায়গা করার লড়াইয়ে আজ একে অপরের মুখোমুখি হবে। বাংলাদেশ সময় রাত ১২টায় কাজানে অনুষ্ঠিত হবে ম্যাচটি।
বেশ ছন্দে আছে ব্রাজিল। দলের সেরা তারকা নেইমার ইনজুরি কাটিয়ে ফিরেছেন তার ছন্দে। গোলও পাচ্ছেন তিনি। অন্যদিকে, ফিলিপ কুতিনহোও  নিজের সেরা পারফর্ম দিয়ে দলের দুঃসময়ে অবদান রাখছেন। গত ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মার্সেলো খেলতে না পারলেও সেলেসাওদের ডিফেন্সকে আরো শক্ত করার জন্য তিনি বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের মাধ্যমে মাঠে ফিরছেন।
এমন দারুণ ফর্মে থাকা দলের বিপক্ষে মাঠে নামার আগে কিছুটা উদ্বিগ্ন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। তিনি বলেন, ‘এটা বেশ উত্তেজনাকর একটি ম্যাচ। এমন ম্যাচকে গুরুত্ব না দেওয়া মানে বোকার মতো আচরণ করা। আমরা প্রস্তুত আছি, যেমনটা আমরা আগে ছিলাম। আমরা এই সময়টার জন্য দুই বছর কঠোর পরিশ্রম করেছি। আমরা জানি, মাঠে আমাদের কী করতে হবে।’
সূত্র : এনটিভি

আরও পড়ুন