বড়দিয়ায় উদীচীর রজতজয়ন্তী শেষ

আপডেট: 07:43:22 09/03/2018



img
img

নড়াইল প্রতিনিধি : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সুবর্ণজয়ন্তী ও বড়দিয়া শাখার রজতজয়ন্তী উপলক্ষে দুইদিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান শেষ হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা. আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
শুক্রবার এ উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বড়দিয়া শাখাার আয়োজনে উদীচী কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। জাতীয় ও স্বাধীন বাংলার পতাকাসহ, ঘোড়ার গাড়ি, বাদ্যযন্ত্রসহ নানা ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী নড়াইল জেলা শাখার সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান।
শোভাযাত্রায় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর, ঢাকা মহানগর উদীচীর সঙ্গীত ও নৃত্য বিভাগের সম্পাদক মাসুমা বেগম লিপা, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান বাদশা, অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার দিলারা বেগম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নড়াইল জেলা শাখার সাবেক সভাপতি খন্দকার শওকত, বর্তমান সভাপতি বিএম বরকত উল্লাহ, সাধারণ সম্পাদক অঞ্জন রায়, উদীচী শিল্পগোষ্ঠী বড়দিয়া শাখার উপদেষ্টা নিরঞ্জন দাস ঝন্টুসহ উদীচীর সদস্যরা হাজির ছিলেন।
পরে বড়দিয়া খাদ্যগুদাম-সংলগ্ন মাঠে এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদযাপন পরিষদের চেয়ারম্যান বিধানচন্দ্র দাশ।
সভায় বক্তারা জঙ্গিবাদ ও মৌলবাদ প্রতিহত এবং সাংস্কৃতিক আন্দোলনের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
গত ৮ মার্চ (বৃহস্পতিবার) বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দুইদিনব্যাপী রজতজয়ন্তী অনুষ্ঠান শুরু হয়।
সাংস্কৃতিক অনুষ্ঠানে উদীচী শিল্পীগোষ্ঠী বড়দিয়া শাখা ও কুৃষ্টিয়ার লালন একাডেমীর বাউলসহ বিভিন্ন স্থান থেকে আসা শিল্পীরা গান পরিবেশন করেন।